হিলিতে ভারতীয় ট্রাক ড্রইভার- হেলপারদের করোনার পরীক্ষা শুরু

বগুড়া নিউজলাইভ ডটকম, হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের হিলি স্থলবন্দরে ভারত থেকে আসা ট্রাক ড্রাইভার ও হেলপারদের করোনা ভাইরাসের পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছেন হাকিমপুর হাসপাতালের মেডিকেল টিম। ননকনডাক্ট অটোমোটেড র্থামোমিটার দিয়ে শরীরের তাপমাত্রা পর্যবেক্ষন করছেন তারা। ইমিগ্রেশন চেকপোস্টে করোনা ভাইরাসের বাড়তি সতর্কতা অব্যাহত রয়েছে অনেক আগে থেকে। হিলি চেকপোস্ট দিয়ে যাতায়াত কারী দেশী বিদেশী নাগরিকদের পরামর্শ দিয়ে যাচ্ছে এই স্থানীয় মেডিকেল টীম।

হিলি পানামা পোর্ট লিংকের গনসংযোগ কর্মকর্তা সোহারফ হোসেন প্রতাব মল্লিক জানান, ভারত থেকে আমদানিকৃত পন্য নিয়ে যে সকল ট্রাক বাংলাদেশে প্রবেশ করতো সেই সব পন্য বাহী ট্রাকের চালক ও হেলপারদের ভারতের হিলি থেকে স্বাস্থ্য পরীক্ষা করে ছেড়ে দেয়। বুধবার থেকে হিলি পানামা পোটের ভিতরে হাকিমপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের মেডিকেল টিম প্রবেশ করে ভারতীয় ড্রাইভার- হেলপালদের করোনা ভাইরাসের পরীক্ষা শুরু করেছেন।

এদিকে, হিলি ইমিগ্রেশন অফিসার ইনচার্জ সেকেন্দার আলী জানায়, করোনা ভাইরাসের কারণে হিলি চেকপোস্ট দিয়ে যাত্রী যাতায়াত কমে গেছে। এখন প্রতিদিন গড়ে ৫ থেকে ৬ শত যাত্রী যাতায়াত করছে। আর যে সকল যাত্রী ভারত থেকে বাংলাদেশে আসছেন তাদের মেডিকেল টিম প্রাথমিক ভাবে স্বাস্থ্য পরিক্ষা করছে। আর এর পরই হিলি ইমিগ্রেশন কতৃপক্ষ তাদেরকে দেশে প্রবেশের অনুমতি দিচ্ছে।

error

Share this news to your community