বগুড়ায় আইন শৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৪

স্টাফ রিপোর্টার, বগুড়া নিউজলাইভ ডটকমঃ বগুড়ার গাবতলীতে ভোট গণনা না করেই ব্যালট বাক্স উপজেলা সদরে নেওয়ার চেষ্টাকালে বাধা দিতে গিয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে এক নারীসহ চারজন নিহত হয়েছেন। নিহত নারী এক মেম্বার প্রার্থীর এজেন্ট হিসেবে কেন্দ্রে দায়িত্বরত ছিলেন।
নিহতরা হলেন- গাবতলী উপজেলার বালিয়াদীঘি ইউনিয়নের কালাইহাটা গ্রামের খোকনের স্ত্রী (মেম্বার প্রার্থীর এজেন্ট) কুলসুম আক্তার, মকবুল হোসেনের ছেলে আলমগীর হোসেন, মৃত ইফাত উল্লাহর ছেলে আব্দুর রশিদ ও আব্দুর রাজ্জাক। নিহত চার জনই কালাইহাটা গ্রামের বাসিন্দা। তবে নিহত রাজ্জাকের বাবার নাম নিশ্চিত করা যায়নি। বুধবার সন্ধ্যায় গাবতলী উপজেলার বালিয়াদিঘী ইউনিয়নের কালাই হাটা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে এঘটনা ঘটে।
বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরি বলেছেন- ‘আমরা তিনজন নিহত হয়েছে বলে শুনেছি। তবে রাত সাড়ে ৮টা পর্যন্ত কারো লাশই পুলিশ হেফাজতে নেওয়া সম্ভব হয়নি।’
স্থানীয় বাসিন্দারা জানান, বুধবার ভোট শেষে গননা ও ফলাফল ঘোষনা না করেই ওই কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ব্যালট বাক্স উপজেলা সদরে নেওয়ার উদ্যোগ নেন। এনিয়ে নৌকা মার্কার কর্মী-সমর্থকরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা ওই কেন্দ্রেই ভোট গণনা করে ফলাফল ঘোষণার দাবি করলে আইন-শৃঙ্খলা বাহিনী তাদের হটিয়ে দেওয়ার চেষ্টা করে। এতে বিক্ষুদ্ধ কর্মী-সমর্থকরা পুলিশ, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রের গাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে সেখানে গুলি চালায় পুলিশ ও বিজিবি সদস্যরা। পরে রাত ৮টার দিকে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসলে ভোট কেন্দ্রেই ব্যালট পেপার গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।
নৌকা মার্কার প্রার্থী ইউনুছ আলী ফকির স্থানীয় সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, নির্বাচন কর্মকর্তাগণ ভোট গণনা নিয়ে তালবাহনা করার কারণে ভোটাররা কেন্দ্রের বাইরে অবস্থান নেন। তাদের হটিয়ে দিতে আইন-শৃঙ্খলা বাহিনী নির্বাচারে গুলিবর্ষণ করে। এতে ঘটনাস্থলেই তিনজন এবং রাজ্জাক নামে একজন গাবতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা গেছেন বলে তিনি তথ্য পেয়েছেন।
গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জিয়া লতিফুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে আইন-শৃঙ্খলা বাহিনী গুলি ছোঁড়ে, এখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা ফলাফল ঘোষণা শেষে নিরাপদে উপজেলা সদরে পৌঁছেছেন। তিনি বলেন, ওই ঘটনায় হতাহতদের বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে। তথ্য পেলে বিস্তারিত জানানো সম্ভব হবে।

error

Share this news to your community