শেরপুরে পাল্স জেনারেল হাসপাতালে চিকিৎসার ফ্রি ক্যাম্পিংয়ের উদ্বোধন

স্টাফ রিপোর্টারঃ
জন্মগত ভাবে বর্তমান সময়ে ঠোঁট ও তালুকাটা রোগ কোন অভিশাপ নয়। সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরে যাচ্ছে ঠোঁট ও তালু কাটা রোগীরা।  

আগেকার দিনে এসব রোগীদের চিকিৎসা ব্যবস্থা না থাকলেও চিকিৎসা বিজ্ঞানের অভুত উন্নয়ন সাধিত হওয়ায় ছ্ট্টো একটি অপারেশনে (প্লাস্টিক সার্জারী) র ফলে ফিরে পাচ্ছে এসব রোগীরা এখন সুস্থতা ও সমাজে অন্যান্যদের মত স্বাভাবিক জীবন।

তাইতো সমাজে জন্মগতভাবে ঠোঁট ও তালু কাটা রোগীদের সুস্থধারায় স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে জার্মান স্বেচ্ছাসেবী সংগঠন ক্লিপ এইড সোসাইটি (ডিসিকেএইচ) এর সহযোগিতায় এবং শেরপুরের পাল্স জেনারেল হাসপাতালের উদ্যোগে এসব রোগীদের চিকিৎসার জন্য ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করা হয়।

শনিবার বিকেল সাড়ে ৫টায় পাল্স জেনারেল হাসপাতালের নিজস্ব ভবনে এক অনাড়ম্বর পরিবেশে এসব রোগীদের জন্য বিনামূল্যে চিকিৎসার ফ্রি ক্যাম্পিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

পাল্স জেনারেল হাসপাতালের স্বত্বাধিকারী ডা: তুনারজিনা আখতার মুক্তির সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৫ আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ মো: হাবিবর রহমান।

হাসপাতালের উপদেষ্টা জামানে ফেরদৌসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শেরপুর থানার অফিসার ইনচার্জ মো: হুমায়ুন কবির, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: আব্দুল কাদের, কসমেটিক সার্জন ডা. ইমরুল হাসান ওয়ার্সি, আওয়ামী লীগ নেতা আবু তালেব আকন্দ,উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা, উপজেলা ক্লিনিক ওনার্স এসোসিয়েসনের সভাপতি মোস্তাফিজার রহমান নিলু।

উক্ত ক্যাম্পিং কার্যক্রমে স্বাগত বক্তব্য রাখেন ওই হাসপাতালের উপদেষ্টা ডা: আখতারুল আলম আজাদ। অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের গণমাধ্যমকর্মী ও গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

বিনামূল্যে চিকিৎসার ফ্রি ক্যাম্পিং কার্যক্রম কালে মোট ১১ জন রোগী অপারেশনের জন্য রেজিষ্ট্রেশন করলেও উদ্বোধনী দিনে ধুনট উপজেলার তেতুলিয়ার শেফা খাতুন(১৯), কাজিপুরের চরনটিপাড়ার জিহাদ বাবু, শেরপুরের হামছায়াপুরের সাব্বির আহম্মেদ ও সিরাজগঞ্জের গয়লা গ্রামের আব্দুল কাইয়ুমের সফল অপারেশন করা হয়।

তাছাড়া সকল ঠোঁট ও তালু কাটা রোগীরা এ হাসপাতালে রেজিস্ট্রেশন করলেই চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে প্রতিমাসের সুবিধাজনক সময়ে এ রোগের অপারেশন করা হবে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

error

Share this news to your community