ঘুষের টাকা সহ সদর আনসার ও ভিডিপি কর্মকর্তা গ্রেফতার ভিডিও সহ

স্টাফ রিপোর্টারঃ
রবিবার দুদক শহরের মালতিনগর এলাকায় অভিযান চালিয়ে বগুড়া সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আনিছুর রহমানকে(৩৬) ঘুষের টাকা সহ গ্রেফতার করেছে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) বগুড়া সমন্বিত কার্যালয়ের ৫ সদস্যের একটি টিম জেলা আনসার ভিডিপি কার্যালয়ে অভিযান চালিয়ে তাকে ঘুষের ৪৫ হাজার দু’শ ৫০ টাকা সহ গ্রেফতার করে।

দুদক বগুড়ার উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামানের তত্বাবধানে সহকারী পরিচালক আমিনুল ইসলামের নেতৃত্বে এই অভিযান চালান হয়। দুদুকের এই টিমে উপ-সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ, সুদীপ কুমার চৌধুরী ও সহকারী পরিদর্শক মাহবুবুর রহমান অংশ নেন।

দুদক জানায়, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আনিছুর রহমানের বিরুদ্ধে দীর্ঘ দিন ধরে ঘুষ গ্রহনের অভিযোগ ছিলো।

সম্প্রতি তিনি বৃক্ষ রোপন কর্মসুচীতে অনুপস্থিত থাকা নিয়ে আনসার ও ভিডিপি’র ১২ জন ওয়ার্ড দলনেতাকে কারণ দর্শাও নোটিশ দিয়ে ঘুষ দাবি করেন। প্রথমে তিনি জনপ্রতি ৫০ হাজার টাকা দাবি করলেও পরে ১০ হাজার টাকায় রফা হয়।

এর মধ্যে রবিবার বিকালে দু’জন ঘুষের টাকা দেয়ার জন্য সদর আনসার ভিডিপি’র ওই কর্মকর্তার কার্যালয়ে যান। দুদকের একটি টিম এসময় অভিযান চালালে ওই কর্মকর্তা দৌড়ে পালানোর চেষ্টা করেন।

পরে তারে ধাওয়া করে ধরে দুদক কর্মকর্তারা। পরে তাকে ঘুষের টাকা সহ হাতেনাতে গ্রেফতার করে।

সন্ধ্যায় তাকে দুদক কার্যালয়ে আনা হয়। তার নিকট মোট ৪৫ হাজার ২শ’৫০ টাকা পাওয়া যায়।

দুদক কর্মকর্তারা আরো জানান, আনিছুর রহমান আনসার ভিডিপি সদস্যদের ডিউটিতে মোতায়েন, ছুটি সহ বিভিন্ন কারণে ঘুষ আদায় করতেন বলে অভিযোগ রয়েছে।

গ্রেফতারকৃত আনসার ও ভিডিপি কর্মকর্তার বাড়ি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার চন্দনগাতি গ্রামে। এব্যাপারে দুদকের সহকারী পরিচালক বাদী হয়ে মামলা দায়ের করছেন বলে জানান হয়েছে।

error

Share this news to your community