ভিডিও ফুটেজ দেখে আসামী শনাক্ত- গাবতলীতে দোকান চুরির ঘটনায় ২ আসামী গ্রেফতার-জেল হাজতে প্রেরণ

মোঃ আমিনুর ইসলাম গাবতলী (বগুড়া) প্রতিনিধি, বগুড়া নিউজলাইভ ডটকমঃ বগুড়ার গাবতলী দুর্গাহাটা বাসষ্ট্যান্ডে দোকান চুরির ঘটনায় ভিডিও ফুটেজ দেখে ২ জনকে গ্রেফতার করে, পুলিশ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করেছে।
থানা সুত্রে জানাগেছে, চলতি ডিসেম্বর মাসের ১৯ তারিখ সন্ধ্যায় মাগরিবের আজান হওয়ার পর গাবতলী দুর্গাহাটা বাসষ্ট্যান্ডে রক্ষিত বাইগুনি গ্রামের মৃত আব্দুল কুদ্দুস’র ছেলে আহসানুল কবির সবুজের বিসমিল্লাহ ট্রেডার্স এন্ড স্যানিটারী ষ্টোর দোকানের সার্টার বন্ধ করে পাশের মসজিদে নামাজ পড়তে যায়। নামাজ শেষে ফিরে দোকানে এসে দেখতে পায় দোকানের সার্টার অর্ধেক উঠানো ও ক্যাসবাস্ক্রের ড্রয়ারের তালা ভাঙ্গা। ড্রয়ারে রক্ষিত ৭৮ হাজার ৫শত টাকা অজ্ঞাত চোরেররা চুরি করে নিয়ে গেছে। এঘটনায় দোকানের মালিক আহসানুল কবির সবুজ বাদী হয়ে গাবতলী মডেল থানায় অজ্ঞাতদের আসামী করে একটি মামলা করেন।
মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলামের নির্দেশে, এই চুরি মামলার চৌকস তদন্ত কর্মকর্তা এস আই শামিম হোসেন দোকানে রক্ষিত সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে আসামীদের শনাক্ত করে। ২১ ডিসেম্ব দিনগত রাতে অর্থ্যাৎ ২২ ডিসেম্বর ভোর রাতে অভিযান চালিয়ে জয়ভোগা এলাকা হতে, নবগঠিত সুখানপুকুর ইউনিয়নের চামুরপাড়া গ্রামের মোঃ বদিউজ্জামানের ছেলে মোঃ ছানোয়ার হোসেন (৩০) ও একই ইউনিয়নের আমতলীপাড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে ফারুক মিয়া (৩৪)কে গ্রেফতার করে। ২২ ডিসেম্বর দপুরে আসামীদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করে।
মামলার তদন্ত কর্মকর্তা এস আই শামীম হোসেন জানান, আসামী ফারুক, ছানোয়ার ও সিদ্দিক ৩ জনমিলে সুখানপুকুর বটতলা নামকস্থানে চুরির পরিকল্পনা করে। তাদের প্লানমাফিক আসামী ফারুকের মটরসাইকেলে ৩ জন নেপালতলী বাজারে এসে ফারুক নেমে যায়। ছানোয়ার ও সিদ্দিক ফারুকের মটর সাইকেল নিয়ে ঘটনার স্থান দুর্গাহাটা ষ্ট্যান্ডে মাগরিবের নামাজের আগেই পেঁছে। মাগরিবের নামাজের আজানের আপেক্ষায় থাকে তারা।
আজানেরপর বাদী নামাজে গেলে ছানোয়ার বাহিওে পাহারা দেয়, আসামী সিদ্দিক দোকানের সার্টার খুলে ক্যাসবাস্ক্রের ড্রয়ার ভেঙ্গে টাকা চুরী করে। নেপালতলী বাজারে এসে ফারুককে নিয়ে ৩জন মটর সাইকেল নিয়ে অন্যত্র চলে যায়। চুরির টাকা ৩ জন মিলে ভাগাভাগি করে নেয়। তদন্ত কর্মকর্তা আরো জানান, গ্রেফকৃত আসামীদের কাছ থেকে চুরির ১ হাজার ৩ শত টাকা উদ্ধার করা হয়েছে। আসামী সিদ্দিককে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহ রয়েছে।

error

Share this news to your community