বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন বগুড়া জেলা শাখার সুবর্ণ জয়ন্তী উৎসব পালন

স্টাফ রিপোর্টার, বগুড়া নিউজলাইভ ডটকমঃ বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশন বগুড়া জেলা শাখা বৃহস্পতিবার মহান বিজয় দিবসের ৫০ বছর পূর্তি সুবর্ণ জয়ন্তী উৎসব ওয়াইএমসিএ এর পলবেসরা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া খ্রীষ্টিয় মন্ডলীর পালক গিলবার্ট মৃধা।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা আমরা সকলেই পৌঁছে দিব বিজয়ের সুবর্ণ জয়ন্তীর এই মাহেন্দ্রক্ষণে এই হোক আমাদের অঙ্গিকার। বাংলাদেশের বিজয়ের ৫০ বছর পূর্তি বাঙালি জাতির এক অনন্য গৌরবোজ্জ্বল দিন। সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে দীর্ঘ ২৩ বছরের রানৈতিক সংগ্রাম ও ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের এই দিনে চুড়ান্ত বিজয় অর্জন করে বাঙালি জাতি।

আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরন করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্মরণ করছি জাতীয় চার নেতা, ৩০ লক্ষ শহীদ, সম্ভ্রমহারা ২ লাক্ষ মা-বোন এবং জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের। যাদের মহান আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। কৃতজ্ঞতা জানাচ্ছি সেইসব দেশ ও ব্যক্তিদের যারা আমাদের মুক্তিযুদ্ধে নানাভাবে সহায়তা দিয়েছেন। আমরা পেয়েছি লাল-সবুজের পতাকা স্বাধীন ভূখন্ড একটি শোষন বঞ্চনামুক্ত অসাম্প্রদায়িক গণতান্ত্রিক সোনার বাংলা।

এসময় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মি. সৌরভ বিশ্বাস, সাধারণ সম্পাদক ছবি, বিশ্বাস, কোষাধ্যক্ষ মি. টোনাম সরকার, সাংগঠনিক সম্পাদক মার্গারেট বন্দনা জুঁই, আশের মাইকেল বেসরাসহ প্রমুখ।

আলোচনা সভার পূর্বে প্রভাতফেরী শেষে বগুড়া ওয়াইএমসিএ এর শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন, মহান বিজয় দিবসের ৫০ বছর পূর্তি সুবর্ণ জয়ন্তী উৎসবের কেক কাটা হয়। ধ্যান পর্ব ও বিশেষ প্রার্থনা করেন সংগঠনের ধর্মীয় ও নৈতিক বিষয়ক সম্পাদক জেমস সুদীপ্ত দেওয়ারী।

error

Share this news to your community