বগুড়ার শাজাহানপুরে মেয়েকে ন্যাড়া করে দেয়ার অপরাধে মা গ্রেফতার!

স্টাফরিপার্টারঃ নবম শ্রেণীতে পড়ুয়া মেয়ে (১৪) বিয়েতে রাজি না হওয়ায় শিকল দিয়ে বেঁধে মাথা ন্যাড়া করে দিয়েছেন তারই নিজের মা। মাথা ন্যাড়া করে দেওয়ার ঘটনায় মেয়ে নিজেই বাদি হয়ে মামলা দায়ের করলে পুলিশ শনিবার রাতে মা ও ফুফুকে গ্রেফতার করে। রবিবার সকালে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। শাজাহানপুর উপজেলার খোট্টাপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।
বগুড়ার শাজাহানপুর থানায় দায়ের করা মামলার এজাহার সূত্রে জানা গেছে, ওই মেয়ের বিয়ে দেওয়ার চেষ্টা করলে সে গোপনে তার ফুপাতো বোনের বাড়িতে আত্মগোপন করে। গত ৩১ ডিসেম্বর তার মা মেয়েটিকে জোর করে ফুপাতো বোনের বাড়ি থেকে নিজ বাড়িতে নিয়ে আসে। বিয়েতে রাজি না হওয়ায় শনিবার সকালে শয়ন ঘরের খাটের সঙ্গে শিকল দিয়ে বেঁধে ব্লেড দিয়ে তাকে ন্যাড়া করে দেওয়া হয়।
নির্যাতনের শিকার মেয়েটি জানায়, সে পড়ালেখা করতে চায়। কিন্তু তার পরিবার সেটি চায় না। এ কারণে তাকে জোর করে বিয়ে দেয়ার পরিকল্পনা করে তারা।
মামলার তদন্ত কর্মকর্তা শাজাহানপুর থানা পুলিশের উপ-পরিদর্শক(এসআই) রামজীবন ভৌমিক জানান, মেয়েটি নিজেই বাদি হয়ে ৫ জনকে আসামী করে মামলা দায়ের করেছে। মেয়েটির মা রুপালী বেগম ও ফুপু সাজেদা বেগমকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

error

Share this news to your community