জনপ্রিয় অভিনেত্রী মৌসুমীর জন্মদিন আজ

বিনোদন ডেস্কঃ আজ রোববার (৩ নভেম্বর) মৌসুমীর জন্মদিন। বিশেষ এই দিনটিকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্ত-অনুরাগীদের শুভেচ্ছার বন্যায় ভাসছেন তিনি। তবে জন্মদিনে স্বামী ওমর সানী ও দুই সন্তান ফাইজা-ফারদিনের থেকে পাওয়া শুভেচ্ছা মৌসুমীকে অনেক বেশি উচ্ছ্বসিত করে বলে বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি

ঢাকাই সিনেমার অন্যতম সেরা অভিনেত্রী আরিফা জামান মৌসুমী। ১৯৯৩ সালে অমর নায়ক সালমান শাহ’র সঙ্গে ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে ঢালিউডে যাত্রা করেন প্রিয়দর্শিনী এই অভিনেত্রী। সোহানুর রহমান সোহানের এই সিনেমার পর থেকে সব সময়ের সমান জনপ্রিয় নায়িকা মৌসুমী।

১৯৭৩ সালের ৩ নভেম্বর খুলনায় জন্মগ্রহণ করেন মৌসুমী। বাবা নাজমুজ্জামান মনি ও মা শামীমা আখতার জামান।

মৌসুমী ১৯৯৬ সালের ২ আগস্ট জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানীর সঙ্গে বিবাহবন্ধনে আবন্ধ হন। দাম্পত্য জীবনে তাঁদের ফারদিন এহসান স্বাধীন (ছেলে)ও ফাইজা (মেয়ে) নামের দুই সন্তান রয়েছে।

১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিতে অভিষেকের পর বেশ ভালোভাবেই আলোচনায় চলে আসেন তিনি। এরপর একে একে উপহার দিয়েছেন অসংখ্য দর্শকনন্দিত ছবি। তাঁর অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলোর মধ্যে রয়েছে—‘অন্তরে অন্তরে’, ‘দেনমোহর,’ ‘মেঘলা আকাশ’, ‘মোল্লা বাড়ির বউ’, ‘দেবদাস’।

প্রায় তিন দশক ধরে ঢাকাই সিনেমায় নিজের অভিনয় দক্ষতার দ্যুতি ছড়িয়ে আসছেন মৌসুমী। দীর্ঘ ক্যারিয়ারে কাজ করেছেন দুই শতাধিক সিনেমায়। এর মধ্যে নারগিস আক্তার পরিচালিত ‘মেঘলা আকাশ’ ও চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘দেবদাস’ সিনেমায় অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।
 
সালমান শাহের সঙ্গে জুটি বেঁধে ক্যারিয়ার শুরু করা মৌসুমী সফল হয়েছেন ওমর সানী, রিয়াজ, ফেরদৌস, ইলিয়াস কাঞ্চন ও মান্নার সঙ্গে জুটি বেঁধে।

তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত  মৌসুমী নাম লিখিয়েছেন প্রযোজকের খাতায়ও। ১৯৯৬ সালে ‘গরীবের রানী’ ছবির মাধ্যমে প্রযোজক হিসেবে অভিষেক হয় তাঁর। পরিচালনা করেছেন বেশ কয়েকটি ছবি। এ ছাড়া কয়েকটি গানেও কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় এ অভিনেত্রী।

মৌসুমী এখন ব্যস্ত আছেন ‘অর্জন ৭১’ ছবি ও নতুন একটি বিজ্ঞাপনের কাজ নিয়ে। এর পাশাপাশি আরও কিছু কাজ করার কথা আছে নন্দিত এই অভিনেত্রীর।

error

Share this news to your community