এক দম্পতির বিরুদ্ধে ৮ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনে দুদকের মামলা

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় এক দম্পতির বিরুদ্ধে ৮ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনে দুদকের মামলা করেছে।বগুড়ায় এক দম্পতির বিরুদ্ধে ৮ কোটি ৩০ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন(দুদক) বগুড়া সমন্বিত কার্যালয়ে রবিবার পৃথক দু’টি মামলা হয়েছে। মামলায় অভিযুক্তরা হলো বগুড়া শহরের জলেশ্বরীতলা বনমালী দেব লেনের বাসিন্দা আল ফারাবি মোঃ নুরুল ইসলাম ও তার স্ত্রী আকলিমা খাতুন।

তাদের স্থায়ী ঠিকানা বগুড়ার শিবগঞ্জ উপজেলার কুড়াহার গ্রাম। দুদক সুত্র জানায়, সে বিএড, বিপিএড সহ একাধিক বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান খুলে জাল সার্টিফিকেটের ব্যবসা করতো বলে অভিযোগ রয়েছে। তবে দুদক নুরুল ইসলাম ও তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের মামলা করেছে। দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে বিকালে এই মামলা দায়ের করে।
দুদক জানায়, নুরুল ইসলাম ও তার স্ত্রী নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরনী দাখিল করেননি।

দুদক অনুসন্ধান কালে নুরুল ইসলামের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভুত ও আয়ের সঙ্গে অসঙ্গতিপুর্ন প্রায় ৭ কোটি ১৪ লাখ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের অর্জনের তথ্য প্রায়। অপর দিকে তার বিরুদ্ধে প্রায় ৮২ লাখ টাকার জ্ঞাত আয় বহির্ভুত অবৈধ সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায়। ত্রাা অবৈধ ভাবে সম্পদ অর্জন ও তথ্য গোপন করে দুর্নীতি দমন আইনে শাস্তি যোগ অপরাধ করেছে বলে মামলায় তদন্তকারী কর্মকর্তা জানান।

error

Share this news to your community