২ হাজার চিকিৎসক-৬ হাজার নার্স নিয়োগের ব্যবস্থা করা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

বগুড়া নিউজলাইভ ডটকম ডেস্কঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, জরুরি প্রয়োজনে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ২ হাজার চিকিৎসক ও ছয় হাজার নার্স নিয়োগের ব্যবস্থা করা হয়েছে। এই নিয়োগের মাধ্যমে আমাদের স্বাস্থ্যসেবা আগামীতে আরও জোরদার হবে।
বৃহস্পতিবার (২৩ এপ্রিল)দুপুর আড়াইটায় রাজধানীর মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান। তিনি বলেন, আমরা লক্ষ করেছি, বেশকিছু হাসপাতালের রোগীদের সেবা দিতে ি য়ে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হয়েছেন। তাদের জন্য আমরা দুঃখ প্রকাশ করি ও তাদের সুস্থতা কামনা করি। তারাই কভিডের জন্য যুদ্ধ করছে। যেহেতু আমরা নতুন নতুন হাসপাতালে কভিড-১৯ রোগে আক্রান্তদের চিকিৎসার জন্য তৈরি করছি, তাই নতুন চিকিৎসক ও নার্স প্রয়োজন বলে মনে করি।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিভিন্ন গণমাধ্যম ও খবরের কাগজে প্রকাশ হয়েছে ভিআইপিদের জন্য আলাদা হাসপাতাল তৈরি করা হচ্ছে, এ বিষয়টি ঠিক নয়। সরকার এরকম কোনো ধরনের ব্যবস্থা করেনি। সবার জন্য একই হাসপাতালে একই ধরনের চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। আর কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কেউ কোনো ধরনের বিবৃতি দেবেন না। যার কারণে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। যা সরকারি নীতি বহির্ভূত।
তিনি বলেন, কোনো হাসপাতালই লকডাউন করা হয়নি এবং হবেও না। অন্য হাসপাতালের স্বাভাবিক চিকিৎসা বজায় আছে এবং থাকবে। আমাদের সব হাসপাতালে যেসব ওষুধ সরকার দিয়ে থাকে এ সব হাসপাতলে সরবরাহ এখনো অব্যাহত রয়েছে। পাশাপাশি সঠিকভাবে পরিচালিত হচ্ছে।তিনি বলেন, বিভিন্ন জায়গায় নকল পিপিই ও মাস্ক ক্রয়-বিক্রয় হচ্ছে। এ বিষয়ে আমাদের যথাযথ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। একইসঙ্গে নির্দেশনা দেওয়া হয়েছে বিক্রয়কারী ও প্রস্তুতকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য।
তিনি বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২৭ জনে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১৪ জন। মোট আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১৮৬ জন। নতুন করে সুস্থ হয়েছে ১৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০৮ জন। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৯২১টি। পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৪১৬টি। মোট পরিক্ষা করা হয়েছে ৩৬ হাজার ৯০টি। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১২৩ জন। মোট আইসোলেশনে আছেন ৯৯৫ জন। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে এসেছেন ৩ হাজার ৪২৯ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এসেছেন ৫৪৮ জন। মোট কোযারেন্টিনে এসেছেন ৩ হাজার ৯৭৮ জন।

error

Share this news to your community