হোম কোয়ারেন্টাইন এ অবস্থানের নির্দেশ অমান্য করায় বগুড়ায় ৪জনের ৩৮ হাজার টাকা জরিমানা

বগুড়া নিউজলাইভ ডটকমঃ কোভিড-১৯ প্রতিরোধে হোম কোয়ারেন্টাইন আদেশ অমান্য করায় বগুড়ায় বগুড়া সদর, কাহালু, ধুনট, দুপচাঁচিয়া ও নন্দীগ্রাম উপজেলায় ৪জনের ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জেলা ম্যাজিষ্ট্রেট ফয়েজ আহাম্মদ এর সার্বিক নির্দেশনায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই জরিমানা করা হয়।
দুপচাঁচিয়ায় বিদেশ থেকে ফিরে আসা প্রায় ৫০জন যুবককে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল কুদ্দুস ও থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান সার্বক্ষনিকভাবে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করার জন্য নির্দেশনা দিলেও সেই নির্দেশনা অমান্য করায় ১৯ মার্চ বৃহস্পতিবার গোবিন্দপুর ইউনিয়নের মৌকুড়ি(বনতেঁতুলিয়া) গ্রামের মজিবর রহমানের ছেলে সৌদি ফেরত ফেরদৌস রহমানকে (২৮) বাড়িতে না পাওয়ায় তার ছোট ভাই সুজন মিয়াকে(২৬) ভ্রাম্যামান আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইউএনও এসএম জাকির হোসেনের অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল কুদ্দুস, থানার এসআই ইউনুছ আলী, ইউপি চেয়ারম্যান এসএম হেলাল, ইউপি সদস্য আব্দুর রাজ্জাক, আব্দুল গফুর, আজাহার আলী, ইউপি সচিব উত্তম কুমার শীল উপস্থিত ছিলেন।
উল্লেখ্য এ রিপোর্ট লেখা পর্যন্ত এ উপজেলায় ৫৮জন বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়াও থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান এদিন থানা চত্বরে উপজেলার গ্রাম পুলিশদের মাঝে বগুড়া জেলা পুলিশের করোনা ভাইরাস সংক্রান্তে লিফলেট বিতরণ করেন ও এ রোগ প্রতিরোধে সচেতনতামূলক বক্তব্য রাখেন।
কোভিড-১৯ প্রতিরোধে হোম কোয়ারেন্টাইন আদেশ অমান্য করায় কাহালু উপজেলায় একজন কে ৩০০০ টাকা, দুপচাচিয়া উপজেলায় একজন কে ২০,০০০ টাকা, ধুনট উপজেলায় একজন কে ৫০০০ টাকা ও নন্দীগ্রাম উপজেলায় একজনের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং বগুড়া সদর উপজেলায় একজনের কাছ থেকে মুচলেকা নেয়া হয়েছে। অন্যদিকে কোচিং সেন্টার গুলো বন্ধের জন্য নন্দীগ্রাম, সারিয়াকান্দি, শেরপুর, শিবগঞ্জ, সোনাতলা উপজেলাতে মোবাইল কোর্ট এর মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়েছে।

error

Share this news to your community