সশস্ত্র বাহিনী বোর্ড বগুড়া এর নবনির্মিত অফিস ভবন উদ্বোধন করলেন বগুড়ার জিওসি

স্টাফ রিপোর্টার, বগুড়া নিউজলাইভ ডটকমঃ সশস্ত্র বাহিনী বোর্ড বগুড়া এর নবনির্মিত অফিস ভবন উদ্বোধন করলেন বগুড়ার জিওসি ১১ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া মেজর জেনারেল একেএম নাজমুল হাসান।
আজ মঙ্গলবার সকালে এই ভবনের উদ্বোধন করা হয়।
এছাড়া এসময় জেলা সশস্ত্র বাহিনী বোর্ড বগুড়া এর দায়িত্বপূর্ণ এলাকায় ১ জন জীবিত বৃটিশ সৈনিক এবং ৯ জন মৃত বৃটিশ সশস্ত্র বাহিনীর সদস্যের বিধবা স্ত্রীগণের মাঝে জড়ুধষ ঈড়সসড়হবিধষঃয ঊী-ঝবৎারপবং খবধমঁব (জঈঊখ) কর্তৃক প্রদানকৃত অনুদান এর অর্থ বিতরণ করেন।
অনুষ্ঠানে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুল হাসান এবং মেজর মোঃ হাবিবুর রহমান (অবঃ), সচিব জেলা সশস্ত্র বাহিনী বোর্ড বগুড়াসহ আরো অন্যান্য গন্যমান্য সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বৃটিশ সরকার ১৯৪৫ সাল পূর্ববর্তী সময়ে সশস্ত্র বাহিনীতে যোগদানকৃত সদস্য/তদ্বীয় বিধবা স্ত্রীদের ভরণপোষনের জন্য ত্রৈমাসিক ভিত্তিতে ১৬,০০০/- টাকা অনুদান হিসেবে প্রদান করে আসছে। যাদের মাসিক আয়/রোজগার ১৬,০০০/- টাকা উর্দ্ধে নয়, শুধুমাত্র তারাই এই সুবিধা প্রাপ্ত হন। বর্তমানে সারা বিশে^ ৪৮টি কমনওয়েলথ দেশে সর্বমোট ৪০,০০০/- সদস্যের মধ্যে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। বাংলাদেশে বর্তমানে মোট ১১ জন বৃটিশ প্রাক্তন সশস্ত্র বাহিনীর সদস্য ও ১৪৯ জন বিধবা স্ত্রী এই সুবিধা প্রাপ্ত হচ্ছেন।
এর আগে বগুড়ার জিওসি ১১ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া মেজর জেনারেল একেএম নাজমুল হাসান ভবন এলাকায় বৃক্ষ রোপন করেন।

error

Share this news to your community