বগুড়ায় প্লাস্টিক কারখানায় আগুনঃ ৫জনের লাশ উদ্ধার

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি, বগুড়া নিউজলাইভ ডটকমঃ বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে ৫জন মারা গেছেন। মঙ্গলবার দুপুর পৌঁণে ১২ টার দিকে অগ্নিকাণ্ডের ঘঠনা ঘটে। দুপুর দুইটার দিকে নিহত ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।
কারখানায় আগুন লাগার পর বগুড়া ও নওগাঁ ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট কাজ করেছে।
নওগাঁ ফায়ার সার্ভিসের উপ সহকারি পরিচালক একেএম মোরশেদ বলেন, বেলা ১১ টা ৫৫ মিনিটে তাদের কাছে সান্তাহারের একটি কারখায় আগুন লাগার খবর আসে। পরে সেখানে গিয়ে দেখেন বগুড়ার তিনটি সেখানে আগুন নিয়ন্ত্রণের কাজ করছে। এ সময় নওগাঁ থেকে আরও চারটিসহ আশপাশের উপজেলার দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করছেন। আগুন নিয়ন্ত্রণে আসার পর কারখানা থেকে ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়। তবে তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি। আর কেউ হতাহত হয়েছেন কি-না তাও নিশ্চিত হওয়া যায়নি।
আদমদীঘি উপজেলা ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ কর্মকর্তা রুহুল আমীন জানান, সান্তাহার পৌর মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টুসহ কয়েকজন মিলে ওই পৌর এলাকার বশিপুর নামক স্থানে বিআইআরএস নামে প্লাস্টিকের ওই কারখানাটি গড়ে তোলেন। সেখানে প্লাস্টিক থেকে ওয়ানটাইম গ্লাস-প্লেট উৎপাদন করা হতো। কারখানাটিতে শতাধিক শ্রমিক কাজ করতেন বলে স্থানীয়রা জানিয়েছেন। ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, আগুন নিয়ন্ত্রণে নেয়ার পর উদ্ধার অভিযান চলছে।
কারখানা মালিকদের পক্ষে পৌর মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন, কারখানায় উৎপাদন চলাকালেই অগ্নকান্ডের ঘটনা ঘটে। তবে কিভাবে তা ঘটলো সেটি নিশ্চিত হওয়া যায়নি। প্রায় ৩৫ কোটি টাকার যন্ত্রপাতি ছাড়াও উৎপাদন কাজে ব্যবহৃত কাঁচামাল সবই পুড়ে গেছে। পুলিশ ও দমকল বাহিনী হতাহতের উদ্ধার ও মালামাল সরিয়ে নেয়ার কাজ করছেন বলেও জানান তিনি।

error

Share this news to your community