বগুড়ায় সেনা প্রধানের পক্ষ থেকে বৃদ্ধ ও সহায়সম্বলহীনদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

সাজ্জাদ হোসেন পল্লব, বগুড়া নিউজলাইভ ডটকমঃ কোভিড-১৯ ভাইরাস সংক্রমনের প্রেক্ষিতে সৃষ্ঠ পরিস্থিতিতে সেনা সদর এর নির্দেশক্রমে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অধীনস্ত প্রশিক্ষণ সেন্টার ও প্রতিষ্ঠান সমূহ বেসামরিক প্রশাসনকে সহযোগীতার পাশাপাশি দরিদ্র ও দুস্থ জনসাধারণের জরুরী সাহায্য হিসাবে বিভিন্ন প্রকার ত্রান সামগ্রী বিতরণ অব্যহত রেখেছে। এছাড়াও সেনাবাহিনীর তত্বাবধানে বৃদ্ধ ও সহায়স্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে।
আর্টডকের ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন স্থানে গত কয়েকদিনে ৯০০০ এর বেশি পরিবারের মধ্যে শুকনো খাবার, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। এছাড়াও আর্টডক এর অধীনস্ত বিভিন্ন প্রতিষ্ঠান ইতিমধ্যে চট্রগ্রাম, রাজশাহী, নাটোর, সৈয়দপুর, যশোর ও খুলনায় দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করেছে। একই ধারাবাহিকতায় আর্তমানবতার সেবার অংশ হিসাবে ১৯ মে মঙ্গলবার আর্টডক এর অধীনস্ত আর্মার্ড কোর সেন্টার এন্ড স্কুল (এসিসিএন্ডএস) কর্তৃক বগুড়া জেলার শাজাহানপুর উপজেলার প্রত্যন্ত গ্রাম টেকুরগারী, তালপুকুর, কুপুরপাড়, কাঁটাবাড়িয়া, বি-ব্লক, মানিকদিপা, সি-ব্লক, খরনাবাজার, ডোমনপুকুর, খোদাবন্দবালা এবং রহিমাবাদ এলাকায় ১৮০টি দুস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে শুকনো রশদ এবং ২৭৫টি মাস্ক এবং ২৫ টি হ্যান্ড স্যানিটাইজার পৌছে দেয়া হয়েছে। দেশব্যাপী লকডাউন ঘোষনার পর থেকে বিভিন্ন সময়ে এসিসিএন্ডএস ৩১৭টির অধিক পরিবারকে ইতিমধ্যে ত্রাণ সরবরাহ করেছে।
উল্লেখ্য, সেনা সদস্যদের জন্য বরাদ্দকৃত খাবার কম গ্রহণ করে সেখান থেকে সঞ্চিত রশদ ত্রাণ হিসেবে বিতরণ করা হয়। এই দূর্যোগ কালীনসময়ে দরিদ্র পরিবার সমূহকে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড এর অধীনস্ত আর্মার্ড কোর সেন্টার এন্ড স্কুল এর মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে।

error

Share this news to your community