বগুড়ায় র‌্যাবের মাদক বিরোধী সাইকেল র‌্যালী

বগুড় নিউজ লাইভ ডটকমঃ বগুড়ায় র‌্যাব-১২ উদ্যোগে এক মাদক বিরোধী সাইকেল র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বগুড়া সরকারি আজিজুল হক কলেজ পুরাতন ভবনে সমাবেশ শেষে সাইকেল র‌্যালী শুরু হয়।
সমাবেশে প্রধান অতিথি ছিলেন র‌্যাবের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ। সমাবেশ উদ্বোধন করে র‌্যাব মহাপরিচালক বলেন, মাদক ব্যবসায়ীরা যত শক্তিশালীই হোক তাদেরকে খুজে বের করে পোকা মাকড়ের মতো ধ্বংস করা হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলায় মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের স্থান নেই। মাদক ব্যবসায়ীরা গণশত্রু, সর্বশক্তি দিয়ে তাদের মোকাবেলা করতে হবে। এজন্য আগামী বাংলাদেশের সোনালী ভবিষ্যৎ শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, দেশের ৮০ লাখ মানুষ মাদক সেবী। বাংলাদেশ উন্নয়নের রোল মডেযল হলেও এর বড় বাধা এখন মাদক ব্যবসা। তিনি বলেন, দেশে প্রািতদিন আড়াইশ কোটি টাকা মাদক সেবনে অপচয় হয়।
অন্যদের মধ্যে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক(অপারেশন) কর্ণেল তোফায়েল সরোয়ার, রাজশাহী রেঞ্জের পুলিশের উপ-মহাপরিদর্শক একে এম হাফিজ আক্তার, বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহজাহান আলী, র‌্যাব ১২ এর অধিনায়ক লে. কর্ণেল খায়রুল ইসলাম, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহম্মেদ, পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা ছাড়াও বগুড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। এর আগে মাদককে না বলতে ছাত্র ছাত্রীদের শপথ বাক্য পাঠ করানো হয়।
এরপর সেখান থেকে র‌্যাবের মহাপরিচালকের নেতৃত্বে র‌্যালীটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সেন্ট্রাল হাই স্কুল মাঠে গিয়ে শেষ হয়। র‌্যালীতে বগুড়া ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৮ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন ।
বিকেলে র‌্যাবের মহাপরিচালক বগুড়া পুলিশ লাইন্স মাঠে আলেম ও ওলামাদের নিয়ে জঙ্গীবাদ বিরোধী এক সমাবেশে বক্তব্য রাখবেন।

error

Share this news to your community