বগুড়ায় যথাযথ মর্যাদায় শুভ বড়দিন পালন

স্টাফ রিপোর্টার, বগুড়া নিউজলাইভ ডটকমঃ বগুড়ায় যথাযথ মর্যাদায় খ্রীষ্টান ধর্মাবলম্বীরা শুভ বড়দিন পালন করে। শনিবার সকালে গোহাইল রোডস্থ উপাসনালয়ে ধর্মীয় গান, ত্রাণকর্তা যিশু এ পৃথিবীতে কিভাবে জন্ম নিয়েছিলেন এ বিষয়ে বিশদ আলোচনা হয়।
বগুড়া খ্রীষ্টিয় মন্ডলীর সভাপতি রবার্ট রবিন মারান্ডির সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বগুড়া পৌরসভার প্যানেল মেয়র ও ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আলহাজ শেখ।
বড়দিনের তাৎপর্য ব্যাখ্যা করে বক্তব্য রাখেন পালক গিলবার্ট মৃধা ও সমাপনী ধ্যানপর্ব পরিচালনা করেন এ্যাডভোকেট বার্নাড তমাল মন্ডল।
বক্তারা আলোচনায় বলেন, যিশু খ্রীষ্টের জন্ম হয়েছিল আমাদের মানবজাতির কল্যাণের জন্য। তাঁর জন্মের ঘটনা ছিল খুবই অসাধারণ। তিনি এসেছিলেন সাধারণ মানুষের মুক্তিদাতা হিসেবে।
বক্তারা আরো বলেন, ‘যীশুখ্রিষ্ট ছিলেন সত্যান্বেষী, মানবজাতির মুক্তির দূত এবং আলোর দিশারী। স্রষ্টা ও সৃষ্টির মধ্যে যোগাযোগ স্থাপনের পাশাপাশি পৃথিবীকে শান্তির আবাসভূমিতে পরিণত করতে তিনি বহু ত্যাগের বিনিময়ে সৃষ্টিকর্তার মহিমা ও খ্রিষ্টধর্মের সুমহান বাণী প্রচার করেন। তিনি পথভ্রষ্ট মানুষকে সত্য ও ন্যায়ের পথে আহ্বান জানিয়ে গেছেন।’
যীশুখ্রিষ্ট মানুষের মধ্যে ভালোবাসা, সেবা, ক্ষমা, মমত্ববোধ, সহানুভূতি ও ন্যায় প্রতিষ্ঠাসহ শান্তিপূর্ণ অবস্থানের শিক্ষা দেন। জাগতিক সুখের পরিবর্তে ত্যাগ, সংযম ও দানের মাধ্যমে পরমার্থিক সুখ অর্জনের ওপর গুরুত্ব দিয়েছেন। ‘পৃথিবীতে ন্যায় ও শান্তি প্রতিষ্ঠা করার মাধ্যমে শোষণমুক্ত সমাজ ব্যবস্থা প্রবর্তন ছিল যীশুখ্রিষ্টের অন্যতম ব্রত। তার জীবনাচারণ ও দৃঢ় চারিত্রিক গুণাবলির জন্য মানব ইতিহাসে তিনি অমর হয়ে আছেন।’
এসময় উপস্থিত ছিলেন জেলা মহিলা শ্রমিক লীগ নেত্রী শামীমা আক্তার জলি, আবু তালেব উজ্জ্বল, মি. সৌরভ বিশ্বাস, আশের মাইকেল বেসরা, টমাস অর্পণ মন্ডল, ডা. রিটা মন্ডল, টোনাম সরকার, মার্গারেট বন্দনা জুঁই, ছবি বিশ্বাসসহ প্রমুখ।
আলোচনা শেষে প্রভূ যিশু খ্রিষ্টের জন্মদিনের কেক কাটা হয়। পরে ধর্মীয় গানে গানে আনন্দ উল্লাসে মুখরিত হয় গোটা উপাসনালয় প্রাঙ্গণ।

error

Share this news to your community