বগুড়ায় বাস চলাচল সীমিত হওয়ায় যাত্রীদের দুভোর্গ

স্টাফ রিপোটার:শনিবার সকাল থেকে হঠাৎ করে পরিবহন (বাস) চলাচাল সীমিত হয়ে পড়ায় বগুড়ায় সাধারণ যাত্রীদের দুপুর পর্যন্ত দুভোর্গ পোহাতে হয়।

কোন আগাম ঘোষণা ছাড়াই বগুড়া কেন্দ্রীয় বাসটার্মিনাল থেকে বেশিরভাগ বাস চলাচল বন্ধ হয়ে পড়ে। এতে গন্তেব্যে যাওয়ার জন্য টার্মিনালে এসে দুর্ভোগে পড়েন যাত্রীরা। নতুন সড়ক আইনে জরিমানার ভয়ে আকস্মিকভাবে বেশির ভাগ মালিক শ্রমিক বাস চলাচল বন্ধ রাখেন। তবে মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ বলেছেন, তারা বিষয়টি জানতেন না। পুলিশ প্রশাসন জানিয়েছে, বিষয়টি সুরহা করা হয়েছে। বাস চলাচলা স্বাভাবিক রয়েছে।

পুলিশ ও প্রশাসন ও মালিক শ্রমিকরা জানিয়েছে, তাদের অজান্তে হঠাৎ করে চালকরা বাসচলাচাল বন্ধ করে দেয়। সে সব পরিহনের প্রয়োজনীয় কাগজপত্র নেই তারা প্রথমে জরিমানার ভয়ে গাড়ি বন্ধ করে দেয়। সকালে এর সংখ্যা কয়েকটি হলেও দুপুর বারোটার মধ্যে বিভিন্ন রুুটের বেশির ভাগ বাস চলাচলা বন্ধ হয়ে পড়ে। আন্তঃ জেলা বাস সার্ভিস প্রায় সবই বন্ধ হয়ে যায়। এর মধ্যে বগুড়া-নওগাঁ রুটে বাস চলাচল একেবারে বন্ধ থাকে।

পুলিশ প্রশাসন বিষয়টি জানতে পেরে মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে যোগযোগ করেন। পরে পুলিশ প্রশাসনের মধ্যস্থতায় বিকাল থেকে আবার আন্তঃ জেলা রুটে বাস চলাচলা শুরু হয়। পুলিশ সুপার মোঃ আলী আশরাফ ভুঞা জানিয়েছেন, জরিমানার ভয়ে কিছু বাস বন্ধ হয়েছিলো। তবে দুপুর থেকেই বাস চলাচল স্বাভাবিক হয়েছে।

error

Share this news to your community