বগুড়ায় ট্রাকের পাশাপাশি বাস চলাচল বন্ধ যাত্রীদের দুর্ভোগ

শেরপুর প্রতিনিধিঃ নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবীতে বগুড়ায় বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। শ্রমিকদের আকস্মিক এ ধর্মঘটে যাত্রীদের পোহাতে হচ্ছে সীমাহীন দূর্ভোগ।
আজ সকাল থেকেই বগুড়ায় বাস চলাচল হঠাৎ করে বন্ধ হয়ে যায়। সকাল থেকে বগুড়া টার্মিনাল থেকে আন্তজেলা ও জেলা পর্যায়ের কোন বাস, মিনিবাস ছেড়ে যায়নি। এছাড়াও ঢাকা গামী কোন কোচ বগুড়া ছেড়ে যায়নি। পাশাপাশি বিভিন্ন কোচ কাউন্ডার গুলো খোলা রাখা হলেও টিকিট বিক্রি বন্ধ রয়েছে। এ ব্যাপারে কোচ কাউন্টার থেকে বলা হচ্ছে সকালে কোচ ছেড়ে গেলে সিরাজগঞ্জের হাটিকুমরুলে ট্রাক শ্রমিকরা কোচ গুলো আটকিয়ে দেওয়ার কারণে কোন কোচ ছাড়া হচ্ছে না। তবে বিআরটিসি বাস ডিপো থেকে সব রোডে বাস চলাচল করছে।
অপর দিকে নয় দফা দাবীতে আজ বুধবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। ট্রাক চলাচল বন্ধ থাকার কারণে পণ্য পরিবহন বন্ধ রয়েছে। এতে করে কাঁচা সবজি ঢাকা সহ অন্যান্য জেলায় যাওয়া বন্ধ রয়েছে।
বগুড়া মটর শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি কামরুল মোর্শেদ আপেল জানান, শ্রমিক ইউনিয়ন কোন ধর্মঘটের ডাক দেয়নি। চালকরা নিজেই বাস চালানো বন্ধ করে দিয়েছে। তবে দূরপাল্লার কিছু কিছু বাস চলাচল করছে।
error

Share this news to your community