বগুড়ায় জেএমবি’র ৪ সদস্য গ্রেফতার অস্ত্র ও বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ  বগুড়ায় জেএমবি’র ৪ সদস্য গ্রেফতার অস্ত্র ও বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার। বগুড়ার শিবগঞ্জ উপজেলার পাকুরতলা বাসষ্ট্যান্ডে পুলিশ হেডকোয়ার্টাসের এলআইসি শাখা ও বগুড়া জেলা গোয়েন্দা শাখার যৌথ অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (পুরোনো জেএমবি) উত্তরাঞ্চলীয় প্রধানসহ চারজনকে গ্রেপ্তার করেছে।
আজ রোববার দুপুরে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা পুলিশ সুপার অফিসের হলরুমে এক সংবাদ সম্মেলনে জানান, গতকাল শনিবার দিবাগত রাত দেড়টার দিকে শিবগঞ্জ উপজেলার পাকুড়তলা এলাকা থেকে এই চারজনকে গ্রেপ্তার করা হয়। পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখা ও বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা শাখা যৌথভাবে অভিযান চালিয়ে শিবগঞ্জের পাকুরতলায় শ্রী কনকের অংকন টেলিকম সার্ভিস দোকানের সামনে ঢাকা টু-রংপুরগামী মহাসড়কের পূর্ব পাশ থেকে পুরাতন জেএমবি’র রংপুর ও রাজশাহী বিভাগের দাওয়াতি বিভাগ প্রধান মোঃ আতাউর রহমান ওরফে হারুন ওরফে আরাফাত (৩৪), পুরাতন জেএমবি’র রংপুর ও রাজশাহী বিভাগের বায়তুল মাল প্রধান ও নওগাঁ জেলার দায়িত্বলীল মোঃ মিজানুর রহমান ওরফে নাহিদ ওরফে মোরছাল(৪২), পুরাতন জেএমবি’র গাইবান্ধা জেলার দায়িত্বশীল মোঃ জহুরুল ইসলাম ওরফে সিদ্দিক (২৭) ও পুরাতন জেএমবি’র বগুড়া জেলার দায়িত্বলীল মোঃ মিজানুর রহমান (২৪) কে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃতদের কাছ থেকে ১টি পিস্তল, ৩ রাউন্ড পিস্তলের গুলি, ২টি চাপাতি, ১টি চাকু, ১ কেজি বিস্ফোরক, ৮টি গ্রেনেড বডি, ১০টি গ্রেনেড তৈরীর সার্কিট বডি, ১০০কে ৩০টি রেজিস্টেন্স, ১০০ কে ১৫টি ক্যাপাসিটর, ১টি তাতাল, ১০টি ভেরো বোর্ড, ৫টি ব্যাটারী, ২০টি চুনি বাল্ব, ১৫টি সুইজ, ১টি সার্কেট মিটার, এক কোয়েল রাং, ২টি রজন, ১৫টি লক কেবল, ১০০০ কে ১৫টি ক্যাপাসিটর ও ২ গ্রোস সাইকেলের চাকার বল উদ্ধার করেছে। পুলিশ সুপার আরো জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে ও বিস্ফোরক আইনে মামলা দায়েরের প্রস্তুুতি চলছে।
error

Share this news to your community