বগুড়ার আদমদীঘির তিলকপুর স্টেশনে স্লিপার চুরির

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার আদমদীঘির তিলকপুর স্টেশনে স্লিপার চুরির। বগুড়ার আদমদীঘির শেষ সীমানায় তিলকপুর রেল স্টেশন থেকে স্লিপার চুরির অভিযোগ পাওয়াগেছে। স্থানিয়দের সন্দেহের চোখে স্লিপারগুলো আটক হলেও সম্পূর্ণ মালামাল আজ পর্যন্ত ফেরত আসেনি রেলস্টেশনে। এঘটনায় জড়িত থাকার অভিযোগে এক মিস্ত্রীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং অন্যদের বিরুদ্ধে শীঘ্রই ব্যবস্থা গ্রহণের জন্য আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

রেলওয়ে সূত্র জানায়, তিলকপুর স্টেশনে যাত্রী বিশ্রামাগারে নতুন কাঠের রেল স্লিপারের সাথে পুরাতন কিছু স্লিপার রাখা ছিলো। কাজের অজুহাতে সেখান থেকে মিস্ত্রি (গ্যাংম্যান) আশরাফুজ্জামান ও কিম্যান কছিম উদ্দীন অটোভ্যান যোগে বাইরের কাঠ ব্যবসায়ীদের কাছে বিক্রির জন্য নিয়ে যচ্ছিলো। স্টেশন থেকে তিলকপুর বাজার অতিক্রম করার সময় এসব স্লিপার দেখে স্থানিয়দের সন্দেহ হলে কাগজপত্র দেখতে চান। কাগজপত্র দেখাতে সক্ষম না হওয়াই উপস্থিত জনতা সেগুলো স্টেশনে ফেরত পাঠানোর নির্দেশ দেয়।  

কিন্তু তাদের কথায় কর্ণপাত না করে সেগুলো নিয়ে যাওয়া হয় এবং দোষ এড়াতে ওই দিন রাতে ৬টি স্লিপার ফেরত নিয়ে আসেন। বাঁকি ৩৫টি স্লিপার এক সপ্তাহ পেরিয়ে গেলেও ফেরত নিয়ে আসে নি। নাম প্রকাশে অনিচ্ছুক এক রেল কর্মচারী বলেন, রেললাইনের মিস্ত্রি (গ্যাংম্যান) আশরাফুজ্জামান ও কি ম্যান কছিম উদ্দীনের নেতৃত্বে গত ১৬ নভেম্বর দুপুর ৩টায় স্টেশনের ওয়েটিং রুম থেকে স্লিপারগুলো বের করা হয়। এসব স্লিপার নিয়ে যাওয়া দেখে তিলকপুর বাজারের লোকজনদের সন্দেহ হলে অনেকে মুঠোফোনে ছবি তুলে রাখেন। আমরা তখন তিলকপুর-জাফরপুর রেললাইনে ২৭১ নং ব্রিজে কাজ করছি। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসি। ঘটনার সত্যতা যাচাই পূর্বক চুরির সাথে জড়িত সকলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানাচ্ছি। এসব বিষয়ে মিস্ত্রি আশরাফুজ্জামানের ফোন বন্ধ পাওয়ায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি। তবে কিম্যান কছিম উদ্দীনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, পুরাতন স্লিপারগুলোর কাগজপত্র ছিলো কিন্তু নতুনগুলোর ছিলোনা এজন্য একটু ঝামেলা হইছিলো। তবে আমি চুরির সাথে জড়িত নয়, এমনি সাথে ছিলাম।

এ ব্যাপারে হিলির রেলওয়ের উর্ধ্বতন উপ-সহকারি প্রকৌশলী (পিডব্লিউআই) আব্দুস সালাম মুঠোফোনে জানান, স্লিপার চুরির ঘটনায় মিস্ত্রি আশরাফুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সত্যতা মিললে বাঁকিদের বিরুদ্ধেও ব্যাবস্থা নেয়া হবে।

error

Share this news to your community