বগুড়ার সারিয়াকান্দিতে নির্বাচনী সহিংসতা॥২টি গাড়ীসহ ৬টি মোটর সাইকেল ভাংচুর॥ খড়ের পালায় অগ্নিসংযোগ॥ লুটপাটের অভিযোগ

বগুড়া নিউজলাইভ ডটকমঃ বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে উপ-নির্বাচনের সভা-সমাবেশ নিয়ে বিএনপি ও আওয়ামীলীগ প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিএনপির প্রার্থী আহসানুল তৈয়ব জাকিরের প্রচার গাড়ীসহ ২টি মাইক্রোবাস ভাংচুর, বিএনপি কর্মী বেলালের বাড়ী ভাংচুর ও ঘড়ের পালায় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। অপর দিকে ছাত্রলীগ নেতা রিপন, শাহজাহান কবির টুনু ও আওয়ামীলীগ নেতা রবিউল ইসলাম বাবলু মোটর সাইকেল ভাংচুর করে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এনিয়ে নির্বাচনী এলাকায় দু’দলের সমর্থকদের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে।
সারিয়াকান্দি উপজেলার পারতিতপরলে গ্রামে বুধবার সকাল ১১টায় আওয়ামীলীগ নির্বাচনী সমাবেশ আহবান করে। একইস্থানে বিএনপিও নির্বাচনী সমাবেশ আহবান করলে উভয় দলের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পারতিত পরল গ্রামের সভাস্থলে ১৪৪ ধারা জারি করা হয়। পরে বিএনপি প্রার্থী গাড়ী ও মোটর সাইকেলের বহর নিয়ে সদর ইউনিয়নের চান্দিনা নোয়াপাড়ায় পথ সভা শেষে তাজুরপাড়া গ্রামের যাওয়ার পথে হামলা চালানো হয়। এখানে ৪জন আহত হয়। ২টি গাড়ী ও ৩টি মোটর সাইকেল ভাংচুর করা হয়। পরে তাজুর পাড়া পথসভা শেষে তাজুরপাড়ার দিকে যাওয়ার পথে আবারও হামলার ঘটনা ঘটে। এ হামলাকারীরা বিএনপি কর্মী বেলালের বাড়ী ভাংচুর করে খড়ের পালায় অগ্নিসংযোগ করা হয়। বিএনপি প্রার্থী আহসানুল তৈয়ব জাকির অভিযোগ করেন, এসময় হামলাকারীরা বাড়ি ঘরের জিনিষপত্র ও ১টি গরু লুট করে নিয়ে গেছে। এঘটনায় কেন্দ্রীয় তাঁতি দলের আহবায়ক আবুল কালাম, ছাত্রদল নেতা তালেব উদ্দিন, হাটশেরপুর ইউনিয়নের সাবেক সেক্রেটারী শাহীন রেজা, যুবদল কর্মী নয়ন সহ ১০ জন আহত হয়েছে। এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে। কিন্তু পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করছে না। নির্বাচন কমিশন শুধু চিঠি দিয়েছে।


এদিকে সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি জানান, পূর্ব ঘোষিত আওয়ামীলীগ প্রার্থী সাহাদার মান্নানের নির্বাচনী সমাবেশ স্থলে একই সময় বিএনপি প্রার্থী আহসানুল তৈয়ব জাকির সমাবেশ ডেকেছিল। প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করায় আমরা ওখানে সমাবেশ করেনি। কিন্তু বিএনপি প্রার্থী গাড়ীর বহর নিয়ে সেখানে সমাবেশ করতে এলে উত্তেজনার সৃষ্টি হয়। পরবর্তীতে আমাদের কয়েকজন কর্মী মোটর সাইকেল যোগে প্রচারণা চালাতে যাওয়ার সময় তাদের উপর হামলা করা হয়। এতে ছাত্রলীগ কর্মী রিপন, শাহজাহান কবির টুনু ও বরিউল ইসলাম বাবলুর মোটর সাইকেল ভাংচুর করা হয়। এ সময় হামলাকারীরা বাবলুর মোটর সাইকেলে অগ্নিসংযোগ করে। এছাড়া রিপন ও টুনু কে মারপিট করে আহত করা হয়।
এ ব্যাপারে সারিয়াকান্দি থানার ওসি আল আমিন জানান, বুধবার বেলা ১২টার দিকে দু’দলের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করা হয়। তবে এ ব্যাপারে কোন পক্ষ মামলা করলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে বিএনপি প্রার্থী আহসানুল তৈয়ব জাকির বিকেলে বগুড়া প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে সারিয়াকান্দির হামলার ঘটনার বর্ণনা দেন। তিনি দাবী করেন নির্বাচনে যাতে বিএনপি ভোটার ভোট কেন্দ্রে না আসে সেই কারণে হামলা মামলা দিয়ে এক তরফা ভোট করা চেষ্টা করছে। হামলা ঘটনা নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছি। কিন্তু কোন প্রতিকার পাই নাই। তিনি বলেন আমরা বার বার মার খাচ্ছি অথচ প্রশাসন নিরব ভূমিকা পালন করবেন এটা হতে পারে না। তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, এর পরে যে কোন ঘটনা ঘটলে তার জন্য প্রশানই দাবী থাকবেন।

error

Share this news to your community