বগুড়ার শেরপুরে ভাড়া করা শিক্ষার্থী দিয়ে পরীক্ষা॥ আটক ১২॥ ২ সুপারের জেল

বগুড়া নিউজ লাইভ ডটকমঃ বগুড়ার শেরপুরে চলতি দাখিল পরীক্ষার ধনকুন্ডি আয়েশা মওলা বক্স দাখিল মাদ্রাসা কেন্দ্রে আরবি দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালীন সময় বিভিন্ন কক্ষ থেকে ১২ ভূয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। এসময় ওই কেন্দ্র ২ মাদ্রাসা সুপারকে আটক করে ১ মাসের জেল দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
জানা যায়, উপজেলার সুঘাট ইউনিয়নের কল্যানী বালিকা দাখিল মাদ্রাসা ৫জন, নাকুয়া দাখিল মাদ্রাসা ৫জন ও মধ্যভাগ দাখিল মাদ্রাসা ২জন শিক্ষার্থীকে ভাড়া করে নিয়ে এসে তাদের মাদ্রাসার ছাত্রছাত্রী হিসেবে সীমাবাড়ি ইউনিয়নের ধনকুন্ডি আয়েশা মওলা বক্স দাখিল মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষা দেওয়া ছিলেন। এমন সংবাদ ভিত্তিতে শেরপুরের সহকারি কমিশনার (ভুমি) জামশেদ আলাম রানা ‘ধনকুন্ডি আয়েশা মওলা বক্স দাখিল মাদ্রাসা’ কেন্দ্রে অভিযান চালায়। এ সময় ওই ১২জন শিক্ষার্থীকে চিহিৃত করে তাদের আটক করে শেরপুর থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়। এসময় ওই কেন্দ্রে উপস্থিত আটক শিক্ষার্থীদের যারা নিয়ে এসেছে তাদের হয়ে পরীক্ষা দেওয়ানের জন্য ওই মাদ্রাসা গুলোর মধ্যে ২টি মাদ্রাসা সুপারকে আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সুঘাট ইউনিয়নের মধ্যভাগ দাখিল মাদ্রাসার সুপার শেরপুরের সুঘাট ইউনিয়নের গুয়াগাছি গ্রামের আকবর আলী ও সীমাবাড়ী ইউনিয়নের নাকুয়া দাখিল মাদ্রাসার সুপার সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার আবুদিয়া গ্রামের সেলিম উদ্দিনকে প্রত্যেককে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ জানান, অন্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে ভাড়া করে এনে পরীক্ষা দেয়ার অপরাধে ১২জন অবৈধ শিক্ষার্থীকে আটক করা হয়েছে এবং ২ সুপারকে ১ মাসের বিনাশ্রম জেল দেয়া হয়েছে।

error

Share this news to your community