গ্রাম থিয়েটারের রাজশাহী ও রংপুর বিভাগের প্রতিনিধি সম্মেলন বগুড়ায় অনুষ্ঠিত

বগুড়া প্রতিনিধিঃ
বাংলাদেশ গ্রাম থিয়েটারের রাজশাহী ও রংপুর বিভাগের প্রতিনিধি সম্মেলন বগুড়ায় অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে বগুড়া শহীদ টিটু মিলনায়তনে প্রতিনিধি সম্মেলনে রাজশাহী ও রংপুর বিভাগের ১৬টি জেলার প্রায় শতাধিক সংগঠনের নাট্যকর্মী ও নাট্যশিল্পী এবং কলাকুশলীরা অংশ গ্রহন করে।
সকাল ৯টায় টিটু মিলনায়তন চত্বরে জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্যদিয়ে প্রতিনিধি সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বগুড়া প্রেস ক্লাবের সভাপতি দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক, বগুড়া জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক রাগিবুল আহসান রিপু ও বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, মুক্তিযোদ্ধা আব্দুল জলিল ও শিশু সংগঠক এ্যাডভোকেট পলাশ খন্দকার প্রমুখ।
পরে এক বর্নাঢ্য আনন্দ র‌্যালী টিটু মিলনায়তন থেকে বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টিটু মিলনায়তনে গিয়ে শেষ হয়।
পরে বাংলাদেশ গ্রাম থিয়েটার কেন্দ্রীয় কমিটির সদস্য সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আব্দুল হান্নানের সভাপতিত্বে সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়।

সাংগঠনিক সভায় রাজশাহী, নবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলা নিয়ে গঠিত ইলা মিত্র অঞ্চল, ঠাকুরগাঁও, দিনাজপুর ও পঞ্চগড় নিয়ে গঠিত তীতুমীর অঞ্চল, রংপুর ও নীলফামারী নিয়ে গঠিত বেগম রোকেয়া অঞ্চল, গাইবান্ধা, কুড়িগ্রাম ও লালমনিরহাট নিয়ে গঠিত নূরুল দীন অঞ্চল, সিরাজগঞ্জ নিয়ে গঠিত রবীন্দ্র অঞ্চল, পাবনা নিয়ে গঠিত বনমালী অঞ্চল এবং বগুড়া ও জয়পুরহাট নিয়ে গঠিত পুন্ড্র অঞ্চলের শতাধিক সংগঠনের নাট্যকর্মী নাট্যশিল্পী ও কলাকৌশলীরা প্রতিনিধি প্রতিনিধি হিসেবে অংশ গ্রহন করেন।

error

Share this news to your community