কারিগরি বোর্ডের পরীক্ষার সময় ৩ ভুয়া পরীক্ষার্থী সহ ৪ জন আটক

ষ্টাফ রিপোর্টারঃ শনিবার বগুড়ায় ৩জন পরীক্ষার্থীর বদলে অন্য ৩জন পরীক্ষা দিতে এসে ওই তিন বদলী পরীক্ষার্থী সহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ওই বদলী পরীক্ষার্থীরা কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে নবম শ্রেনীর বোর্ড সমাপনী পরীক্ষা দিতে গিয়েছিলো বগুড়া সদরের বাঘোপাড়া শহীদ দানেশ উদ্দিন স্কুল এন্ড কলেজ কেন্দ্রের । গ্রেফতারকৃতরা ৩টি পৃথক কলেজের শিক্ষার্থী।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ সিফাত সর্দার(২০), নাজমুল হোসেন(২৩), নাজমা খাতুন(২১) ও বগুড়া পৌর টেকনিক্যাল এন্ড বিএম কলেজের ব্যবস্থাপনা কমিটির সদস্য রুহুল আমিন(৫০)।
বগুড়া সদর উপজেলা প্রশাসন জানান, ওই পরীক্ষার্থীর বগুড়া সদরের বাঘোপাড়া শহীদ দানেশ উদ্দিন স্কুল এন্ড কলেজ কেন্দ্রের পরীক্ষার্থী ছিলো।

কেন্দ্র সচিব অধ্যক্ষ মোঃ আবু সুফিয়ান জানান, কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নবম শ্রেনীর বোর্ড সমাপনী পরীক্ষার একটি কেন্দ্র তাদের শিক্ষা প্রতিষ্ঠান। প্রথম দিনে বাংলা প্রথমপত্র পরীক্ষা ছিলো। পরীক্ষার সময় ভুয়া পরীক্ষার্থীর বিষয়টি হল পরিদর্শকের হাতে ধরা পড়ে। বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান জানান, বিষয়টি জানার পর তিনি কেন্দ্রটি পরিদর্শনে যান।

সেখানে তিনি দেখতে পান রেজিস্ট্রেশন কার্ডের সঙ্গে থাকা ছবি ও পরীক্ষার্থীর মিল নেই। ওই পরীক্ষার্থীর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান, তাদের সন্তান কলেজে পড়েন নবম শ্রেনীর ভোকেশনাল বোর্ড পরীক্ষার্থী নন। ৩ পরীক্ষার্থী নতুন এমপিও ভুক্ত বগুড়া সদরের কর্ণপুর জোড়গাছার বগুড়া পৌর টেকনিক্যাল এন্ড বিএম কলেজ নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী। একপর্যায়ে ওই শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সদস্য অধ্যক্ষর স্বাক্ষর করা একটি সন্দেহজনক চিঠি দেখালে তাকে ভুয়া পরীক্ষার্থীর সহযোগী হিসাবে তাকে আটক করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, এবিষয়ে কেন্দ্র সচিবকে মামলা করতে বলা হয়েছে। আটককৃতদের বগুড়া সদর থানায় সোর্পদ করা হয়েছে। এ ব্যাপারে একটি মামলা দায়ের করেছেন কেন্দ্র সচিব অধ্যক্ষ মোঃ আবু সুফিয়ান।

error

Share this news to your community