১৬ নভেম্বর বগুড়া পৌর আ’লীগের সম্মেলন

দীর্ঘ প্রায় ৫ বছর পর বগুড়া পৌর আওয়ামীলীগের সম্মেলন হতে যাচ্ছে। গত ১০ অক্টোবর দলীয় কার্যালয়ে সংগঠনটির বর্ধিত সভায় ১৬ নভেম্বর পৌর আওয়ামীলীগের সম্মেলনের তারিখ নির্ধারন করা হয়। তারিখ ঘোষনার পরথেকে আলোচনা শুরু হয়েছে কে আসছেন নেতৃত্বে। আলোচনায় সভাপতি পদে বর্তমান আহবায়ক ও গাবতলী উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিনের একক নাম শোনা গেলেও সাধারণ সম্পাদক পদে অনেকের নাম উঠে আসছে।

২০১৩ সালের ১৩ জানুয়ারী পৌর আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রথম পর্ব শেষ হয় শান্তিপূর্ণ ভাবেই। এরপর দ্বিতীয় পর্বে আলোচনা শেষে কোন সমাধান না হওয়ায় পুনরায় এ্যাড. মকবুল হোসেন মুকুলকে সভাপতি ও বিমল ঘোষকে সাধারণ সম্পাদক করে কমিটি করা হয়। কিন্তু ওই কমিটি অনুমোদন না হওয়ায় প্রায় এক বছর পর ২০১৪ সালের ২৫ নভেম্বর রফি নেওয়াজ খান রবিনকে আহবায়ক করে ও ৫ জনকে যুগ্ম আহবায়ক করে কমিটি ঘোষনা করা হয়। পরে ওই কমিটি ৩০ জন সদস্যকে অন্তভ‚ক্ত করে। এই কমিটিতেই পৌর আওয়ামীলীগের কার্যক্রম চলে প্রায় ৫ বছর।

সম্মেলনকে সামনে রেখে নেতা কর্মীদের মাঝেও শুরু হয়েছে আলোচনা। বগুড়ার মত জায়গায় কাকে নেতৃত্বে নিয়ে এলে সাংগঠনিক কার্যক্রম আরও বেগবান হবে তা নিয়েও চলছে আলোচনা।

বিভিন্ন মাধ্যম থেকে জানাযায় এবারের সম্মেলনে সভাপতি হিসেবে বর্তমান আহবায়ক রফি নেওয়াজ খান রবিনের নামই উঠে আসছে। এপদে অন্যকারো নাম শোনা না গেলেও সাধারণ সম্পাদক হিসেবে শোনা যাচ্ছে বেশ কয়েকটি নাম। এদের মধ্যে রয়েছেন, বর্তমান যুগ্ম আহবায়ক শাহাদৎ হোসেন শাহীন, শেখ শামিম, আবু ওবায়দুল হাসান ববি, এ্যাডোনিস বাবু তালুকদার, পৌর আওয়ামীলীগ নেতা নুরুল আমিন লিডার, ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ সার্জিল আহম্মেদ টিপু ।

error

Share this news to your community