বীর মুক্তিযোদ্ধা হান্নানের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

বগুড়া নিউজলাইভ ডটকম, শিবগঞ্জ প্রতিনিধিঃ বগুড়া-২ শিবগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ’র বড় ভাই আলহাজ্ব সিরাজুল ইসলাম হান্নান শনিবার দিবাগত রাত ১.৩৪ মিনিটে শহরের শামসুন্নাহার ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহী রাজিউন)।
মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি বার্ধক্যজনিত কারণে বিভিন্ন রোগে ভূগছিলেন। মরহুম সিরাজুল ইসলাম হান্নান মহাস্থান গ্রামের মৃত আজিমউদ্দিন প্রামাণিক এর প্রথম পুত্র। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে তিনি পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়াই করেছেন।
স্বাধীনতা সংগ্রামে অংশ গ্রহন করলেও গত কয়েকদিন আগে সরকারের মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের গেজেটে বীর মুক্তিযোদ্ধা হিসেবে তাঁর নাম অন্তর্ভুক্ত করা হয়েছে বলে তাঁর ছেলে শালুক বলেন। রবিবার বাদ আছর মহাস্থান গড় হযরত শাহ সুলতান মাহমুদ বলখী (রঃ) মাজার মসজিদ চত্বরে মরহুমের জানাযা নামাজের পর পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। মহাস্থান মাহী সওয়ার ডিগ্রি কলেজ, মহাস্থান শাহ সুলতান আলিম মাদরাসা ও মহাস্থান হাইস্কুলের প্রতিষ্ঠাতাদের অন্যতম সদস্য ছিলেন তিনি।
তিনি দীর্ঘদিন মহাস্থান আলিম মাদ্রাসার সভাপতির দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি মহাস্থান মাযার কমিটির অন্যতম সদস্য হিসেবে দীর্ঘদিন নিরলসভাবে উন্নয়নমূলক কাজ করেছেন। মহাস্থানের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে মরহুম সিরাজুল ইসলাম হান্নান এর অগ্রনী ভুমিকা ছিল বলে স্বানীয়রা জানায়। তাঁর জানাযায় অংশগ্রহন করে, আত্মার মাগফেরাত কামনা করে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোক প্রকাশ করেছেন।
আলহাজ্ব শরিফুল ইসলাম জিন্নাহ এমপি, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ রিজু, শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি আজিজুল হক, শিবগঞ্জ পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক,বগুড়া সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল, রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, সাবেক চেয়ারম্যান আব্দুল খালেক, মাওঃ আমিনুর রহমান, মহাস্থান হাইস্কুলের সভাপতি রফিকুল ইসলাম দুলাল, দি ইনডিপেনডেন্ট এর জেলা প্রতিনিধি মাহফুজ মন্ডল, মহাস্থান প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ অনেকে। জানাযা নামাজে ইমামতি করেন, মহাস্থান মাজার মসজিদের খতিব মাওঃ এমদাদুল হক।

error

Share this news to your community