বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীতে স্কাউটদের আর্থিক ব্যবস্থাপনা কোর্স শুরু

স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের পরিচালনায় বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীতে তিন দিন ব্যাপী ১০ম আর্থিক ব্যবস্থাপনা কোর্স রোববার থেকে শুরু হয়েছে।
বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের সম্পাদক ও বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর মহাপরিচালক মো: আমিনুল ইসলাম প্রধান অতিথি হিসাবে ওই কোর্সের উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী অঞ্চলের আঞ্চলিক উপ কমিশনার (প্রশিক্ষন) লিডার ট্রেনার আঞ্জুমান আরা বেগম। বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের উপ পরিচালক মো: হামজার রহমান শামীম অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। তিন দিন ব্যাপী কোর্সে আর্থিক ব্যবস্থাপনা বিষয়ে বিশেষ করে হিসাব-নিকাশ, প্রাপ্তি জমা, আয়-ব্যয়, উদ্বৃত্তপত্র, অডিট, হিসাব রক্ষন পদ্ধতি, ভাউচার সংরক্ষন, অভিন্ন বাজেট কাঠামো, ক্যাশবই, লেজার লেখার নিয়মাবলি, প্রকিউরমেন্ট বিধিমালা ও আর্থিক ক্ষমতা ইত্যাদি বিষয় নিয়ে প্রশিক্ষন প্রদান করা হবে। এতে করে জেলা, উপজেলা, ইউনিট পর্যায়ের হিসাব নিকাশের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সম্ভব হবে।
বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের ৮ জেলার লিডার ট্রেনার, সহকারী লিডার ট্রেনার, সম্পাদক, কোষাধ্যক্ষ সহ বিভিন্ন পর্যায়ের ৫০ জন অংশগ্রহন করেন।

error

Share this news to your community