বগুড়া খ্রীষ্টিয় উপাসনালয়ে মহিলা সমিতির সমাবেশ অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া খ্রীষ্টিয় উপাসনালয়ে মহিলা সমিতির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বগুড়া খ্রীষ্টিয় মন্ডলীর মহিলা সমিতির আয়োজনে শুক্রবার দিনব্যাপি এক মহিলা সমাবেশ গোহাইল রোডে উপাসনালয়ে অনুষ্ঠিত হয়।

সমাবেশ মহিলা কমিটির কনভেনর মিসেস ছবি বিশ্বাসের সঞ্চলনায় সভাপতিত্ব করেন মহিলা সমিতির সভাপতি ও জাতীয় চার্চ পরিষদের চিলড্রেন মডারেটর ডাঃ রিটা মন্ডল। সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বগুড়া খ্রীষ্টিয় মন্ডলীর সভাপতি অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডি। তিনি বলেন, নারীর ক্ষমতায়নে দক্ষতা বৃদ্ধির পাশাপাশি তাদের অবস্থা ও অবস্থানের পরিবর্তন, সিদ্ধান্ত গ্রহন প্রক্রিয়ায় অংশগ্রহন ও নিয়ন্ত্রন প্রতিষ্ঠা করতে হবে। অর্থনৈতিক ও সামাজিত ক্ষেত্রে নারীকে স্বাবলম্বী এবং ক্ষমতাবান করার জন্য নারীর ক্ষমতায়নের কোন বিকল্প নেই।

নারী ক্ষমতায়ন এমন একটি নতুন ধারা গড়ে তুলবে যেখানে নারী ও পুরুষ সকল সম্পদের ব্যবহার করবে শুধুই সমতার সঙ্গে নয় বরং নিরাপদ ও সুস্থভাবে। যেখানে পুরুষ ও নারী বৈষম্য দূর হবে এবং আগামী প্রজন্মকে একটি পরিচ্ছন্ন সবুজ দুনিয়া উপহার দিতে পারবে। সামাজিক ও নৈতিকতা শিক্ষায় প্রভূ যীশু ঈশ্বরের আদর্শ থাকবে। ঈশ্বর ভীরু পরিবার গঠনে এ ধরনের সমাবেশ বিশেষ ভূমিকা রাখবে।

“ঈশ্বরের নিকটবর্তী হও তাতে তিনিও তোমাদের নিকটবর্তী হবেন” এ প্রতিপাদ্য বিষয়কে নিয়ে দিনব্যাপি প্রধান বক্তা হিসেবে আলোকপাত করেন সিএলবি বাংলাদেশ বগুড়ার টিম লিডার বিধানবালা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া খ্রীষ্টিয় মন্ডলীর সাবেক পালক প্রধান মিঃ সৌরভ বিশ্বাস, পালক মিঃ গিলবার্ট মৃধা, সম্পাদক আশের মাইকেল বেসরা, কোষাধ্যক্ষ মিঃ টমাস অর্পন মন্ডল, প্রাচীন বুলবুল ব্যাপারী জর্জেট, ম্বপন সরেন প্রমূখ। মঙ্গলদীপ ও জ্বেলে এ গানের মাধ্যমে প্রদীপ হস্তে নৃত্যদ্বারা প্রভূ যীশুকে স্বরন করে এ মহিলা সমাবেশের উদ্বোধন করা হয় এবং অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

error

Share this news to your community