বগুড়ায় ১৫ টন চালসহ খাদ্য গুদাম কর্মকর্তাসহ ব্যবাসায়ী আটক

স্টাফ রিপোর্টার, বগুড়া নিউজলাইভ ডটকমঃ বগুড়ার গাবতলীতে খাদ্য গুদাম থেকে চাল পাচারের সময় গুদাম কর্মকর্তা গাজি মোঃ শফিকুল ইসলাম ও চাল ব্যবসায়ী আমজাদ হোসেন শাহীনকে আটক করেছে পুলিশ। এসময় জব্দ করা হয়েছে ট্রাকসহ ১৫ টন চাল।
শুক্রবার সকাল ১০ টার সময় গাবতলী উপজেলার সাবেক পাড়া সরকারি খাদ্য গুদাম থেকে তাদেরকে আটক করা হয়।
জানাগেছে, শুক্রবার সরকারী ছুটির দিনে সাবেকপাড়া সরকারী খাদ্য গুদাম সংলগ্ন রাস্তায় ট্রাকে চাল লোড করা হচ্ছিল। ট্রাক গুদামের ভিতরে না ঢুকিয়ে বাহিরে রেখে গুদাম থেকে চাল লোড করার বিষয়টি স্থানীয় লোকজন সন্দেহের চোখে দেখে। তারা বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ সেখানে গিয়ে ট্রাকসহ চাল জব্দ করেন। এসময় গুদাম কর্মকর্তা ১৫ টন চালের একটি ডেলিভেরী অর্ডার (ডিও) পুলিশকে দেখায়। পুলিশ জিজ্ঞাসাবাদের কথা বলে খাদ্য গুদাম কর্মকর্তা গাজী মোঃ শফিকুল ইসলাম ও আমজাদ হোসেন শাহীনকে থানায় নিয়ে যান।
গাবতলী উপজেলা খাদ্য নিয়ন্ত্রন হারুনার রশিদ জানান, ১৫ টন চালের কোন ডিও দেয়া হয়নি। গুদামের স্টক মিলানোর পর এবিষয়ে বিস্তারিত বলা যাবে।
গাবতলী সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার সাবিনা ইয়াছমিন জানান, আমাদের কাছে রাতেই সংবাদ ছিল গুদাম থেকে চাল পাচার করা হবে। সেই অনুযায়ী আমরা শুক্রবার সকালে চাল বের করার পর ট্রাকসহ ১৫ টন চাল আটক করেছি। যত দুর জানাগেছে, চাল গুলো ধুনটের এক ব্যবসায়ীর কাছে বিক্রি করা হয়েছে।
এব্যাপারে জেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল ইসলাম জানান, এব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল মজিদকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা গ্রহন করা হবে। এছাড়া ওই খাদ্য গুদাম সিল গালা করা হয়েছে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হারুনার রশিদ জানান, এব্যাাপারে মামলা দায়ের করা হবে।

error

Share this news to your community