বগুড়ায় শ্বাসকষ্টে মারা যাওয়া ব্যক্তির দেহে করোনার অস্তিত্ব মেলেনি

বগুড়া নিউজলাইভ ডটকমঃ বগুড়ার শিবগঞ্জে শ্বাসকষ্টে মারা যাওয়া ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন না। তার মরদেহ থেকে সংগৃহীত নমুনা পরীক্ষার ফলাফল পাওয়ার পর বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন। সোমবার দুপুরে বগুড়া সিভিল সার্জনের কার্যালয়ে নমুনা পরীক্ষার ফলাফল পৌঁছে। এদিকে নমুনা পরীক্ষার ফলাফল জানার পর ওই এলাকায় ঘোষিত লকডাউন প্রত্যাহার করে নিয়েছে স্থানীয় প্রশাসন। মৃত ব্যক্তির বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টাইন থেকে মুক্ত করা হয়েছে।
গত শনিবার সকালে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহব্বত নন্দীপুর গ্রামে মারা যান মাসুদ রানা (৪৫)। তার মৃত্যুর পর এলাকায় করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ে। এঘটনায় আশেপাশের ১৫টি বাড়ি লকডাউন ঘোষণা করেন উপজেলা প্রশাসন। পরে স্বাস্থ্য বিভাগের কর্মীরা মৃতদেহ থেকে নমুনা হিসেবে মুখের লালা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআর-এ প্রেরণ করেন। এছাড়াও আইইডিসিআর এর নির্দেশনা অনুযায়ী মৃত ব্যক্তিকে সংক্রমক ব্যাধি আইন অনুযায়ী দাফন করে স্থানীয় প্রশাসন।
বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, আইইডিসিআর থেকে পাওয়া রিপোর্ট অনুযায়ী মৃত ব্যক্তি দেহে করোনা ভাইরাসের কোন অস্তিত্ব মেলেনি।
শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আলমগীর কবীর বলেন, ওই বাড়িসহ পার্শ্ববর্তী ১০টি বাড়িকে লকডাউন ঘোষণা করা হয়েছিল। আইইডিসিআর থেকে নমুনা পরীক্ষার ফলাফল জানার পর সোমবার দুপুরে ওই এলাকার লকডাউন প্রত্যাহার করে নেয়া হয়েছে। মৃত ব্যক্তির পরিবার হোম কোয়ারেন্টাইন থেকে মুক্ত করা হয়েছে।

error

Share this news to your community