নানা কর্মসূচির মধ্যদিয়ে বগুড়ায় জাতীয় যুব দিবস পালিত

ষ্টাফ রিপোর্টারঃ ‘দক্ষ যুব গড়ছে দেশ শেখ হাসিনার বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে বগুড়ায় নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে জাতীয় যুব দিবস।

শুক্রবার সকালে যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার আয়োজনে সকাল ৯টায় যুব র‌্যালী বের হয়। যুব উন্নয়ন অধিদপ্তর থেকে র‌্যালীটি বের হয়ে শহরের পুরাতন বগুড়া তিনমাথা রেলগেট গিয়ে শেষ হয়।
সকাল ১০টায় বেলুন উড়িয়ে ও ফিতা কেটে তিনব্যাপী যুব মেলার উদ্বোধন করে প্রধান অতিথি বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। পরে যুব উন্নয়ন অধিদপ্তরের হল রুমে যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক বিরাজ চন্দ্র সরকারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার তাপস কুমার, টিএমএসএস’র পরামর্শক নাজমূল হক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সাবেক সহ-সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর প্রমুখ।
পরে প্রধান অতিথি প্রশিক্ষণ নেয়া যুব যুবতিদের মধ্যে সনদপত্র, পুরস্কার ও যুব ঋনের চেক বিতরণ করেন। পরে যুব উন্নয়ন অধিদপ্তরের ক্যাম্পাসে বৃক্ষ রোপন করা হয়। যুব মেলা ১লা নভেম্বর থেকে ৩রা নভেম্বর পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।
প্রধান অতিথি জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বলেন, সমৃদ্ধশালী দেশ গড়তে হলে প্রশিক্ষিত জাতি গড়ে তুলতে হবে। আমাদের দক্ষ যুব সমাজকে দেশ ও জাতির উন্নয়নে কাজে লাগাতে হবে।

error

Share this news to your community