বগুড়ায় অভ্যন্তরীন ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

সাজ্জাদ হোসেন পল্লব, বগুড়া নিউজলাইভ ডটকম: বগুড়ায় অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। রবিবার দুপুরে বগুড়া সদর খাদ্য গুদামে এ সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। বগুড়া জেলা খাদ্য কর্মকর্তা সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিজুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল হক, সদরের ওসি এল এস ডি হাফিজুর রহমান, ও মিল মালিক গোলাম কিবরিয়া প্রমুখ।
এবার বগুড়ায় ৭১ হাজার ৮৪৮ মেট্রিক টন সিদ্ধ চাল, ৩ হাজার মেট্রিক টন আতপ চাল ও ২৫ হাজার ৪৪ মেট্রিক বোরো ধান সংগ্রহ করা হবে। এর আগে ৩ রা মে নন্দীগ্রামে জেলার পক্ষ ধান চাল সংগ্রহ অভিযান শুরু করা হয়। আজ রবিবার সদরের চাল সংগ্রহের উদ্বোধন করা হলো।
সদর উপজেলা খাদ্য কর্মকর্তা মনিরুল হক জানান, অ্যাপের মাধ্যমে সদরের সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে। আগামী ১৬ মে পর্যন্ত ধান দেওয়ার জন্য কৃষকরা মোবাইলের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন কার্যক্রম চলছে। করোনা পরিস্থিতির মধ্যেও খাদ্য বিভাগ ও কৃষি বিভাগের লোকজন মোবাইল অ্যাপে আবেদন করতে কৃষকদের সহযোগিতা করছেন।

error

Share this news to your community