বগুড়ার শেরপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় হত ৮ ॥ আহত ২২

বগুড়া নিউজলাইভ ডটকমঃ বুধবার বগুড়ার শেরপুর উপজেলায় বগুড়াÑঢাকা মহাসড়কে ৩টি পৃথক সড়ক দুর্ঘটনায় ৮জন নিহত এবং ২২ জন আহত হয়েছে। এর মধ্যে বাস ও লবন বোঝাই ট্রাকের মুখোমুখী সংঘর্ষে মারা যায় ৬ জন। আহতদের মধ্যে ১০ জনকে বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন ২জন বিকেলে মারা যায়। নিহতরা হলো নীলফামারীর জলঢাকা উপজেলার মঞ্জুরুল ইসলাম, মোহাম্মাদ আলী, রাকিব হাসান, মোঃ সাজু, সাদ্দাম হোসেন, মুদুল হোসেন। বাকী ২জনের পরিচয় এখনও জানা যায়নি।


হাইওয়ে ও শেরপুর থানা পুলিশ জানায়, দুপুর পৌনে ১২ টার দিকে শেরপুর উপজেলার ঘোগাবটতলা এলাকায় রংপুরগামী একটি লবন বোঝাই ট্রাকের সঙ্গে ঢাকাগামী লাব্বাইক পরিবহন নামে একটি বাসের মুখোমুখী সংঘর্ষ হয়। ট্রাকে লবনের বস্তার ওপর বেশ কিছু যাত্রী ছিলো। তারা ঢাকা থেকে ফিরছেলেন। দুর্ঘটনায় ট্রাকটি রাস্তার পার্শ্বে উল্টে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। ঘটনাস্থলেই ৪ জন মারা যায়। বগুড়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল হামিদ জানান, তাদের ৫টি ইউনিট ঘটনাস্থলে উদ্ধার কাজ চালায় এবং পুলিশের সহায়তায় হতাহতদের উদ্ধার করে। হাইওয়ে পুলিশ নন্দীগ্রামের কুন্দারহাট ফাঁড়ি ইনচার্জ ইয়ামুন উদ দৌলা জানিয়েছেন, লাব্বাইক পরিবহনটি ঢাকার অভ্যন্তরীন রুটের গাড়ি। যাত্রী নিয়ে উত্তরাঞ্চলে এসেছিলো। যাত্রী নামিয়ে দিয়ে বাসটি ঢাকায় ফিরছিলো। বাসে যাত্রীর সংখ্যা খুবই কম ছিলো। অপর দিকে লবনের বস্তাবোঝাই ট্রাকে বেশ কিছু যাত্রী আসছিলো ঢাকা থেকে। বাস ও ট্রাক দ্রুত গতিতে একটি অপরটিকে অতিক্রম করার সময় নিয়ন্ত্রন হারালে এই দুর্ঘটনা ঘটে বলে তিনি জানান। দুর্ঘটনার পর বেশ কিছু সময় যানবাহন চলাচলে বিঘœ ঘটে। এদিকে ভোর ৫ টার দিকে বগুড়ার শেরপুর উপজেলার মহিপুর জামতলা এলাকায় দু’টি ট্রাকের মুখোমুখী সংঘর্ষে মৃদুল হোসেন নামে এক ব্যক্তি নিহত এবং ৭ জন আহত হয়।

নওগাঁগামী একটি ট্রাকের সঙ্গে ঢাকামুখী অপর একটি ট্রাকের এই সংঘর্ষ হয়। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে। আহতদের বগুড়া শজিমেক মেডিক্যাল হাসপাতালে ভর্তি হয়েছে। নিহত যুবক জয়পুরহাট জেলার পাচঁবিবি উপজেলার চেচরা গ্রামের মো. রফিকুল ইসলামের ছেলে বলে জানা গেছে।
অপর দিকে বিকেল ৪টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর উপজেলার ধনকুন্ডী পেন্টাগন হোটেলের সামনে বসুন্ধরা গ্যাস কোম্পানীর একটি লরির সঙ্গে একটি মাইক্রোবাসে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রো চালক নিহত হন। এ ঘটনায় আরো ৫জন আহত হয়েছে। দূর্ঘটনার পর মহাসড়কে যানজটের সৃষ্টি হলে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এছাড়া আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলে হাসপাতালে পাঠানো বলে হাইওয়ে পুলিশের কুন্দারহাট ফাঁড়ি ইনচার্জ ইয়ামুন উদ দৌলা জানিয়েছেন ।

error

Share this news to your community