বগুড়ার শিবগঞ্জে খাতা বিতরণ উৎসব করলেন পৌর মেয়র

শিবগঞ্জ(বগুড়া) প্রতিনিধিঃ বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে দেশব্যাপী বই উৎসব হচ্ছে প্রতি বছর। এবার সেই আদালে বগুড়ার শিবগঞ্জে খাতা উৎসব শুরু করলেন পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক। তিনি পৌর এলাকায় সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে খাতা তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছেন। প্রত্যেক শিক্ষার্থীকে বছরের শুরুতেই দুটি করে খাতা উপহার দিয়ে তাদের লেখাপড়ায় উৎসাহিত করার এই কার্যক্রম শুরু হয়েছে শনিবার।
শনিবার সকালে শিবগঞ্জ উপজেলা সদরের পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও বানাইল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দেড় হাজার শিক্ষার্থীর মাঝে প্রথমদিন খাতা প্রদান করা হয়। এলক্ষে খাতা বিতরণ উসবের আয়োজন করা হয় পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে। পৌর মেয়র তৌহিদুর রহমান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত উৎসবে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবির। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, শিবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে পৌর মেয়র বলেন, প্রধানমন্ত্রী দেশব্যাপী শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে তাদের স্কুলমুখী করার এক যুগন্তকারি প্রদক্ষেপ নিয়েছেন। অনেক পরিবার আছে যাদের ছেলেমেয়ে বই পেলেও খাতা কেনার জন্য সমস্যায় পড়ে। বিষয়টি বিবেচনা করে পৌর এলাকায় সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে দুটি করে খাতা বিতরণ করার উদ্যোগ নেওয়া হয়েছে। পর্যাক্রমে পৌর এলাকার ১২টি শিক্ষাপ্রতিষ্ঠানের সাড়ে ১২ হাজার শিক্ষার্থীকে দুটি করে খাতা দেওয়া হবে। এরমধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাংলা ও ইংরেজী খাতা এবং উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের দুটি করে অংক খাতা দেওয়া হবে।
অনুষ্ঠানের প্রধান অতিথি ইউএনও আলমগীর কবির বলেন, সমাজের বিত্তবান, হিতৈষী ও শিক্ষানুরাগী মানুষ যদি এমন উদ্যোগ দেখে উৎসাহিত হন তাহলে কোথাও শিশু শিক্ষার্থীদের সংকটে পড়তে হবে না। শিবগঞ্জ পৌর মেয়রের এই উদ্যোগ অন্যান্য এলাকার জনপ্রতিনিধিদের উৎসাহিত করবে বলে তিনি আশা প্রকাশ করেন।
ওই অনুষ্ঠানেই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু এক হাজার ২০০ শিক্ষার্থীকে একটি করে কলম প্রদানের ঘোষণা দেন।

error

Share this news to your community