বগুড়ার শিক্ষাবিদ নজবুল হক করোনায় মারা গেলেন

বগুড়া নিউজলাইভ ডটকমঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন বগুড়ার বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব নজবুল হক (৮০) তিনি বগুড়ার গাবতলী উপজেলার সুখানপুকুর সৈয়দ আহম্মদ কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন।
শুক্রবার (৮ মে) বিকেলে ঢাকায় মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন।
সৈয়দ আহম্মেদ কলেজের বর্তমান অধ্যক্ষ ও নজবুল হকের ভগ্নিপতি সাইদুজ্জামান জানান, মার্চ মাসের প্রথম সপ্তাহে নজবুল হক হৃদ রোগে আক্রান্ত হন। এসময় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে কয়েকটি হাসপাতালে চিকিৎসা নেন তিনি। গত বুধবার তার শরীরে করোনা পজিটিভ পাওয়া গেলে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকেল ৫ টায় তিনি মারা যান। নজবুল হক বেশ কিছুদিন ধরে হৃদরোগ, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস সহ বার্ধক্য জনিত নানা রোগে ভুগছিলেন।
নজবুল হক ১৯৭০ সালে তার বাবা সৈয়দ আহম্মদের নামে কলেজ প্রতিষ্ঠা করেন। এছাড়াও তিনি ওই এলাকায় আরো বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন।
প্রতিষ্ঠার পর থেকেই তিনি কলেজের অধ্যক্ষ ছিলেন। কলেজটি শিক্ষার মান নিয়ে বেশ সুনাম অর্জন করে। পুর্ব বগুড়া ও গাইবান্ধা জেলার কিছু অংশের শিক্ষার্থীরা ট্রেন যোগে সৈয়দ আহম্মেদ কলেজে যাতায়াত করে লেখাপড়া করতো। শিক্ষার্থীদের সুবিধার্থে সৈয়দ আহম্মেদ কলেজ স্টেশন নামে সেখানে রেলস্টেশন এখনও চালু রয়েছে। এছাড়াও নজবুল হক এরশাদ সরকারের আমলে তিনি সোনাতলা উপজেলা পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

error

Share this news to your community