বগুড়ার লাখো মানুষের শ্রদ্ধায় আব্দুল মান্নানের জানাযা ও দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টারঃবগুড়ার লাখো মানুষের শ্রদ্ধায় আব্দুলমান্নানের জানাযা ও দাফন সম্পন্নবগুড়ার আপামর মানুষের শ্রদ্ধা-ভালোবাসা নিয়ে নিজ জন্মস্থানসারিয়াকান্দি উপজেলার সদরের ঈদগাহ মাঠের পাশে কবরে শায়িত হলেনআব্দুল মান্নান। দলমত নির্বিশেষে সর্বস্তরের হাজারো মানুষ তারনামাজে জানাযায় অংশ নেয়। বিকালে সারিয়াকান্দিতে তার লাশ পৌঁছুলে তার মরদেহে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এর আগে বেলা ১টায় ঢাকা থেকে হেলিকাপ্টার যোগে তার মৃতদেহ সোনাতলা উপজেলার সদরে পৌঁছে। সেখানে শহীদ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।
বগুড়ার সারিয়াকান্দি-সোনাতলা, এই দুই উপজেলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের অভিভাবক ছিলেন আব্দুল মান্নান। তার ইন্তেকালে নেতৃত্বের শুন্যতা সৃষ্টি হলো বলে মনে করছেন দলের স্থানিয় নেতাকর্মীরা। টানা ১১ বছর সংসদ সদস্য হিসাবে সারিয়কান্দি- সোনাতলা উপজেলায় অনেক উন্নয়ন কাজ করেছেন তিনি। এ জন্য দলমতের উর্ধে থাকা মানুষও তাকে এই মুহুর্তে স্মরন করেন। পরে বিকেল ৩টায় লাশবাহী গাড়ি যোগে সোনাতলা থেকে তার লাশ সারিয়াকান্দি এসে পৌছে। বিকেল সাড়ে ৩টায় নামাজ শেষে সারিয়াকান্দি ডিগ্রী কলেজ মাঠে তার নামাজের জানাজা বিকেল ৪টায় অনুষ্ঠিত হয়।
এর আগে রাষ্ট্রিয় মর্যদায় তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে তাকে কেন্দ্রীয় ঈদগাহ মাঠের পাশে কররস্থানে তাকেদাফন করা হয়।
বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান এর ১ম জানাযার নামাজ জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবার পর হেলিকপ্টার যোগে বগুড়ার সোনাতলা শেখ রাসেল মিনি ষ্ট্রেডিয়ামে ২য় জানাযা ও সারিয়াকান্দি পাইলোট স্কুল মাঠে ৩য় জানাযার নামাজ অনুষ্ঠিত হয়েছে।
এর আগে সোনাতলায় বগুড়া জেলা পুলিশের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার প্রদাণ শেষে বগুড়া জেলা ও স্থানীয় উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, বগুড়া প্রেসক্লাব, সামাজিক, আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠন সহ বিভিন্ন রাজনৈতিক পেশাজিবী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধায় জানানো হয়।

মান্নানের জানাযা ও দাফন সম্পন্ন
মান্নানের জানাযা ও দাফন সম্পন্ন
জানাযার নামাজে জাতীয় সংসদের মানানীয় ডেপুটি স্পিকার জনাব এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, মাননীয় কৃষি মন্ত্রী জনাব আঃ রাজ্জাক, গাইবান্ধা গোবিন্দগঞ্জ আসনের এমপি প্রকৌশলি মনোয়ার হোসেন চৌধুরী বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগিবুল আহাসান রিপু, জেলা পরিষদের চেয়ারম্যান ড. মকবুল হোসেনসহ স্থানীয় রাজনৈতিক নেতা কর্মী আত্মীয়-স্বজন শুভাকাংখী ও বিভিন্ন শ্রেণী পেশার লাখো মানুষ জানাযা নামাজে অংশগ্রহণ করেন।
error

Share this news to your community