নওগাঁয় নবীন-প্রবীণ মেলা ও প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুরের চেরাগপুর ইউনিয়নের ধনজইল উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী নবীন-প্রবীণদের মেলা ও প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পিকেএসএফ-এর অর্থায়নে সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসুচীর আওতায় বেসরকারি উন্নয়ন সংস্থা মৌসুমী নবীন-প্রবীণ মেলা ও প্রীতি ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে।

মঙ্গলবার সকালে মেলার শুরুতেই নবীন ও প্রবীণদের নিয়ে একটি সচেতনতামূলক র‌্যালী বের করা হয়। এই মেলার মূল আকর্ষন ছিল গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী নবীন ও প্রবীণদের নিয়ে ভারসাম্য দৌড়, মেয়ে ও ছেলেদের দৌড়, নবীন ও প্রবীণদের ধীরে সাইকেল চালানো ও নবীন বনাম প্রবীন প্রীতি ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়।

গ্রামববাংলার হারিয়ে যাওয়া এই সব ঐতিহ্যবাহী খেলাকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরাই এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য। মৌসুমীর প্রধান নির্বাহী হোসেন শহীদ ইকবাল রানার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের ব্যবস্থাপক (কার্যক্রম) মোঃ মনির হোসেন।

এ সময় চেরাগপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিবনাথ মিশ্র, মৌসুমীর পরিচালক এরফান আলী, মৌসুমী সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচীর প্রোগ্রাম কর্মকর্তা আব্দুর রউফ পাভেল, সাবেক ফুটবল খেলোয়ার আব্দুল বারেক প্রমুখ উপস্থিত ছিলেন। খেলাগুলোতে ওই এলাকার শতাধিক নবীন ও প্রবীনরা অংশগ্রহণ করেন। এছাড়াও এলাকার লোকজন মেলা ও ক্রীড়া প্রতিযোগিতা দেখার জন্য মাঠে ভীড় করে। খেলা শেষে বিজয়ী খেলোয়ারদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

প্রধান অতিথি বলেন, প্রবীনরা বোঝা নয়। প্রবীন ও নবীনদের মাঝে আন্তরিক সর্ম্পক বজায় রাখার জন্যই মূলত এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। সারাদেশে পিকেএসএফের আওতায় সহায়ক সংস্থার মাধ্যমে প্রায় ৩ শতাধিক উপজেলায় এই কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। আগামীতেও নবীন ও প্রবীণদের নিয়ে এই ধরনের আয়োজন অব্যাহত থাকবে।

error

Share this news to your community