দেশে ২৪ ঘণ্টায় নতুন করোনা শনাক্ত ৫৮, মৃত্যু ৩: স্বাস্থ্যমন্ত্রী

বগুড়া নিউজলাইভ ডটকম, ঢাকা:করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্তের সংখ্যা গতকালের চেয়ে আজ শনিবার কমেছে। মৃত্যুও কমেছে। গত ২৪ ঘণ্টায় ৫৮ জন ব্যক্তি করোনাভাইরাসে সংক্রমিত রোগী বলে শনাক্ত হয়েছে। মারা গেছে ৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৪৮২। আর মৃত্যু বেড়ে হয়েছে ৩০। শুক্রবার আক্রান্ত শনাক্তের সংখ্যা ছিল ৯৪, মৃত্যু হয় ৬ জনের।
শনিবার স্বাস্থ্যমন্ত্রী অনলাইন ব্রিফিংয়ে এ কথা জানান। এ সময় মোট নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ৯৫৪ জনকে।আজ ৩ জনসহ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩০।
দেশে করোনায় আক্রান্ত ৪৮২ জনের মধ্যে ২৫১ জন ঢাকা ভিতরের। অর্থাৎ আক্রান্তের শতকরা ৫২ শতাংশ ঢাকার ভিতরে রয়েছে। ঢাকা জেলা বাদে ঢাকা বিভাগের অন্যান্য জেলায় রয়েছে ১৬৯ জন। যা মোট আক্রান্তের ৩৫ শতাংশ মানুষ। এছাড়া অন্যান্য বিভাগীয় শহর ও জেলাগুলোতে রয়েছে ৬২ জন। যা মোট আক্রান্তের ১৩ শতাংশ।
শনিবার (১১ এপ্রিল) দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে সরকারের রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।
তিনি বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৮ জন। এদের মধ্যে পুরুষ ৪৮ জন এবং নারী ১০ জন। এপর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪৮২ জন। এর মধ্যে পুরুষ ৩৩৮ জন, নারী ১৪৪ জন। অর্থাৎ মোট আক্রান্তের ৭০ শতাংশ পুরুষ, ৩০ শতাংশ নারী।
ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন আক্রান্তদের বয়স বিভাজনের ক্ষেত্রে ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে সর্বোচ্চ ১৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৫ জন রয়েছেন।
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৮ জনের মধ্যে ১৪ জন ঢাকা শহরের বিভিন্ন এলাকার। বাকিরা সবাই ঢাকার বাইরের। এরমধ্যে নারায়ণগঞ্জে রয়েছে ৮ জন।ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় তিন জনের মৃত্যু হয়েছে। তিন জনের মধ্যে দুইজন ঢাকার বাইরে, একজন ঢাকার ভিতরে। তিনি বলেন, নতুন করে আরো তিন জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে দুইজন পুরুষ, একজন নারী। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ জন।এসময়ে ঢাকার ভেতরে ও বাইরে মোট ৯৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সর্বমোট নমুনা পরীক্ষা হয়েছে ৮ হাজার ৩১৩ টি।

error

Share this news to your community