খবর প্রকাশের পরঃ নওগাঁর মান্দা সতিহাটে রাস্তা সংস্কার কাজের উদ্বোধন

বগুড়া নিউজলাইভ ডটকম, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় “সতিহাটে রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন” শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার ৬ মাস পর সংস্কার কাজের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে রাস্তাটির সংস্কার কাজের উদ্বোধন করা হয়। মানববন্ধনের নিউজটি বেশ কয়েকটি জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় প্রকাশিত এবং বিভিন্ন টেলিভিশনে প্রচারিত হয়। এরপর বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসে।
ইতিপূর্বে,নওগাঁর মান্দার রাস্তা সংস্কারের দাবীতে একাধিকবার মানববন্ধন অনুষ্ঠিত হয়। গত ২৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) ২০১৯ ইং বেলা ১২ টার সময় খগেন্দ্রনাথের সভাপতিত্বে সতিহাট বাজারে যাতায়াতের প্রধান রাস্তায় প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন, খগেন্দ্রনাথ মন্ডল, মহসীন আলী, মুরাদ হোসেন এবং রবিউল ইসলাম প্রমুখ।
ওইদিনের মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেছিলেন, বাজারের মাঝখানে ধান ও মাছের আড়ৎ এবং গরুর হাট হওয়ায় প্রতিদিন এ রাস্তা দিয়ে শত শত ট্রাক্টর, ট্রাক, ভটভটি, অটোরিকশা, ভ্যান,বাইসাইকেল, মোটরবাইকসহ অসংখ্য যানবাহন চলাচল করে। ঝুঁকিপূর্ণ এ রাস্তায় চলাচল করতে গিয়ে অনেককেই দুর্ঘটনার শিকার হতে হয়। এছাড়াও দোকানের সামনে দিয়ে মাছের গাড়ি যাওয়ার কারণে রাস্তায় জলাবদ্ধতা লেগেই থাকে। এতে করে দোকানের ভিতর রাস্তার কাদাপানি ছিটকে পড়ে। ফলে চরম ভোগান্তি স্বীকার হতে হয়। এ অবস্থায় রাস্তাটি জরুরি ভিত্তিতে সংস্কার করা প্রয়োজন। উপজেলার সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী এই হাট। এ হাট থেকে প্রতি বছর কোটি কোটি টাকা রাজস্ব আদায় হলেও হাটের কোন উল্লেখযোগ্য উন্নয়নমূলক কাজ হয় নি। বিশেষ করে সতিহাট বাজারে যাতায়াতের প্রধান রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় এ রাস্তা দিয়ে চরম ঝুঁকি নিয়ে চলাচল করছে বিভিন্ন ধরণের যানবাহন। মাঝে মধ্যেই ঘটছে দুর্ঘটনা। ইতিঃপূবে অনেক জনপ্রতিনিধি এই রাস্তা সংষ্কারের আশ্বাস দিলেও এখন পর্যন্ত কোন কাজ হয় নি। এ অবস্থায় রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা। ওইসময় মানববন্ধনে অংশগ্রহণ করেন সতিহাট বাজারের ব্যবসায়ী আলহাজ¦ আব্দুস সাত্তার খান, আলহাজ¦ আব্দুল জব্বার, অরবিন্দু মন্ডল, সমির শাহ, ফিরোজ হোসেন, এনামুল হক, আকরাম, অজিত কুমার, অতুল, রাসেল, অখিল, হাফিজুর রহমান, বিপ্লব কুমার, দুলাল হোসেন, আব্দুস সাত্তার, ফজলুর রহমান ফিটু, আব্দল মান্নান মানিক, খোরশেদ আলম, সুশান্ত কুমার ও পবিত্র মন্ডল প্রমুখ। রাস্তাটির সংস্কার কাজ শুরু হওয়ায় তারা সকলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন। তবে অনেকের দাবি যে, সতিহাট বাজার রোডের রাস্তাটি পুরোপুরি এভাবে সংস্কার করা হোক। তাছাড়া যে পর্যন্ত সংস্কার হচ্ছে, তার পরের অংশে পানি জমে থাকবে। সুতরাং জনস্বার্থে বিষয়টি বিবেচনায় এনে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা দরকার। সেইসাথে বাজারটিতে পানি পান করার জন্য একাধিক টিউবওয়েল এবং কয়েকটি ভিআইপি পাবলিক ট্রয়লেট করা একান্ত প্রয়োজন। এ হাট থেকে তো আর কম রাজস্ব আদায় হয় না, যে; হাটের সংস্কার কাজ করতে সমস্যা হবে। তাই এসবের দিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন স্থানীয়রা। এই বাজেটেই কাজগুলো সম্পন্ন হবে এমনটিই প্রত্যাশা এই এলাকাবাসির

error

Share this news to your community