কাহালুতে নির্বাচনী সহিংসতায় আহত ফারুকের মুত্যু ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

কাহালু (বগুড়া) প্রতিনিধি, বগুড়া নিউজলাইভ ডটকমঃ বগুড়ার কাহালুতে নির্বাচনী সহিংসতায় আহত নৌকা সমর্থক ফারুকের মৃত্যুর ঘটনায় কাহালু সদর ইউপি চেয়ারম্যান সহকারি অধ্যাপক পিএম বেল্লাল হোসেনসহ যুবলীগ ও ছাত্রলীগের ১৪ নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে।
গত ৪ জানুয়ারি ফারুকের ছোট ভাই ফেরদৌস আলম বাদী হয়ে কাহালু থানায় এই মামলাটি দায়ের করেছেন। মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে পূর্ব শক্রুতার জের ধরে আসামীরা পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে ফারুককে মারপিট ও ছুরিকাঘাত করে।
এই মামলায় উল্লেখযোগ্য আসামীরা হলেন উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাবেক সাধারণ সম্পাদক প্রভাষক জামাল উদ্দিন, কাহালু কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রাজিব, পৌর যুবলীগের সভাপতি আঃ আলীম রানা, সহ-সভাপতি আবু বক্কর, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বায়োজিদসহ স্থানীয় যুবলীগের কয়েকজন নেতাকর্মী রয়েছেন।
পুলিশ সুত্র জানান, ইউপি নির্বাচনের প্রচারনাকে কেন্দ্র করে গত ১৫ ডিসেম্বর আওয়ামীলীগ প্রার্থী এনামুল হক মিঠু ও বিদ্রোহী প্রার্থী পিএম বেল্লাল হোসেনের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ফারুক আহত হন। তিনি ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২ জানুয়ারি সকাল ৬ টা ২৮ মিনিটে মারা যান। কাহালু থানার অফিসার ইনচার্জ মোঃ আমবার হোসেন জানান, এই মামলাটি খুবই গুরুত্বের সাথে তদন্ত করাসহ আসামীদের গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।
এব্যাপারের ইউপি চেয়ারম্যান পিএম বেলালসহ মামলার অন্যান্য আসামীদের সাথে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করা হলেও তাদের মোবাইল ফোনে কোন সংযোগ পাওয়া যায়নি।
উল্লেখ্য যে, গত ২৬ ডিসেম্বরের নির্বাচনে বিজয়ী হওয়ার মধ্য দিয়ে পিএম বেলাল হোসেন টানা পর পর তিনবার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন।

error

Share this news to your community