কাটাখালী পৌরসভা বরখাস্ত মেয়র আব্বাসের বিরুদ্দে চাঁদাবাজি ও ডিজিটাল আইনে আরও দুটি মামলা

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী, বগুড়া নিউজলাইভ ডটকমঃ চাঁদাবাজি ও ডিজিটাল আইনে আরও দুটি মামলা হয়েছে রাজশাহীর কাটাখালী পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র মো. আব্বাস আলীর বিরুদ্ধে।
বৃহস্পতিবার রাতে পৃথক দুই ব্যক্তি কাটাখালী থানায় বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এ নিয়ে বরখাস্ত মেয়র আব্বাসের বিরুদ্ধে মামলার সংখ্যা দাঁড়াল তিনটি।
পুলিশের ভাষ্যমতে, হরিয়ান ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বাদী হয়ে ১০ লাখ টাকা চাঁদাবাজির মামলাটি দায়ের করেন। তার অভিযোগ, ২০১৯ সালের মার্চ মাসে তিনি নিজ জায়গায় মার্কেট নির্মাণ শুরু করলে আব্বাস তার কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় তিনি মার্কেট নির্মাণ করতে পারেননি।
ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার বাদী কাটাখালী পৌর যুবলীগের আহ্বায়ক জনি ইসলাম জনি অভিযোগ করেছেন, গত ২৩ নভেম্বর আব্বাসের ভাইরাল হওয়া অডিওতে আব্বাস রাজশাহীর মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনকে উদ্দেশ্য করে অসম্মানজনক কটূক্তি করেছেন।
নগরীর কাটাখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম সিদ্দিকুর রহমান জানান, এ দুটি মামলায় নতুন করে আব্বাসের গ্রেফতার দেখাতে আদালতে আবেদন করা হবে।
উল্লেখ্য, রাজশাহীর সিটি গেটে জাতির পিতার ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে কাটাখালী পৌরসভার মেয়র মো.আব্বাস আলীর বিরুদ্ধে মামলা হয়। পরে জেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে তাকে অব্যাহতি দেয় সংগঠন। এরপর গত ১০ ডিসেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয় আব্বাসকে সাময়িক বরখাস্ত করেন। বর্তমানে আব্বাস রাজশাহী কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

error

Share this news to your community