আদমদীঘিতে বিজয়ের মাসে জাতীয় পতাকার রঙে সেজেছে কলসা বিদ্যালয়

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বিজয়ের মাসে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার কলসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন সেজেছে জাতীয় পতাকার লাল সবুজ রঙে। কোমলমতি শিশু শিক্ষার্থীদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ও দেশের প্রতি প্রকৃত ভালোবাসা জাগাতেই এভাবে বিদ্যালয় ভবন রঙ করা হয়েছে। গতকাল সোমবার বিদ্যালয়টির রঙয়ের কাজ শেষ হয়েছে। বিদ্যালয় ভবনের বাইরের এবং ভেতরের চিত্র দেখলে মনে হয় এটি যেন একটি আদর্শলিপি বই। ভবনের দেয়ালে দেয়ালে বর্ণমালা, ৭জন বীরশ্রেষ্ঠের নাম, বিভিন্ন নির্দেশণামূলক বাণী, রংধনুর সাত রঙ ও প্রকৃতির প্রতিচ্ছবি আঁকা হয়েছে। ১৯২৩ সালে বিদ্যালয়টি যাত্রা শুরু করে। যাত্রার পর থেকে বিদ্যালয়টি জ্ঞানের আলোয় আলোকিত করছে সান্তাহার পৌর শহরের বস্তিখ্যাত ইয়ার্ড কলোনীর কোমলমতি শিশু-শিক্ষার্থীদের।
বিদ্যালয়ের সহকারি শিক্ষক আবু সায়েম বগুড়া নিউজ লাইভকে বলেন, শৈশবে শিক্ষার্থীদের মাঝে স্বাধীনতা, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমের বীজ বপন করতেই এ প্রয়াস নেওয়া হয়েছে। বায়োমেট্রিক পদ্ধতিতে শিক্ষক হাজিরা আর নতুন রঙ করায় যেন আমাদের বিদ্যালয়টি এখন ডিজিটাল বিদ্যালয়ে পরিনত হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিমা আক্তার বলেন, বর্তমানে শ্রেণী কক্ষ সংকট নিয়েও পাঠদানে যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি। পরিষ্কার-পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ তাই বিদ্যালয়টিকে সবসময় পরিষ্কার রাখার চেষ্টা করি। এতে মনও ভালো থাকে।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ জিল্লুর রহমান কমল জানান, ভবনটির পুরোনো রঙ নষ্ট হয়ে যাওয়ায় উপজেলা শিক্ষা অফিস কতৃক বরাদ্দের ভিত্তিতে নতুন রঙ করে নেয়া হয়। যেহতু বিজয়ের মাসে রঙ শেষ হয় তাই জাতীয় পতাকার আদলেই ভিবনটি সাজানো হয়েছে।

error

Share this news to your community