বগুড়া-১ আসনে উপ-নির্বাচনঃআওয়ামীলীগ-বিএনপি সমর্থকদের সংঘর্ষ আহত ৪

বগুড়া নিউজলাইভ ডটকমঃ শুক্রবার সকালে সোনাতলার তেকানী চুকাইনগর ইউনিয়নে নির্বাচনী গণসংযোগকালে আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় পৌর যুবলীগের আহ্বায়ক নাহিদ হাসান জিতু, ছাত্রলীগ নেতা তিতুমীর, পারভেজ ও বগুড়া জেলা মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের সভাপতি আব্দুল আজিজ হিরা আহত হয়েছেন।
আগামী ২৯ মার্চ বগুড়া-১ আসনের উপ-নির্বাচন উপলক্ষে শুক্রবার বেলা ১১ টার দিকে উপজেলার তেকানী চুকাইনগর এ এম উচ্চ বিদ্যালয় মাঠে

গণসংযোগের উদ্যোগে জমায়েত হয় ধানের শীষ প্রতীকের সমর্থক বিএনপির নেতা-কর্মীরা। একই সময় তেকানী চুকাইনগর বাজার এলাকায় গণসংযোগে বের হয় নৌকা মার্কার সমর্থক আওয়ামী লীগ নেতা-কর্মীরা। গণসংযোগকালে উভয় সমর্থকদলের মধ্যে ধাওয়া পাল্টার ঘটনা ঘটে। পরে সংঘর্ষে রুপ নেয়। এ সময় লাঠি ও ইটের আঘাতে আহত হয়েছেন পৌর যুবলীগের আহ্বায়ক নাহিদ হাসান জিতু, ছাত্রলীগ নেতা তিতুমীর, পারভেজ ও বগুড়া জেলা মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের সভাপতি আব্দুল আজিজ হিরা। এদের মধ্যে নাহিদ হাসান জিতু, ছাত্রলীগ নেতা তিতুমীর, পারভেজ সোনাতলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং মুক্তিযুদ্ধের প্রজন্মদলের জেলা সভাপতি আব্দুল আজিজ হিরা বগুড়ায় চিকিৎসাধীন রয়েছেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেড জানান, ‘শুক্রবার সকালে নৌকা মার্কার প্রার্থী সাহাদারা মান্নানের সমর্থনে একটি শান্তিপূর্ণ মিছিল তেকানী চুকাইনগর বাজার এলাকায় বাধের উপর দিয়ে যাওয়ার সময় ধানের শীষের সমর্থকরা অতর্কিতে হামলা করে। এ হামলায় যুবলীগ ও ছাত্রলীগের ৩ নেতা আহত হয়েছে।’
পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম খান নিপু জানিয়েছেন, ‘শুক্রবার সকালে নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে সারিয়াকান্দির চালুয়াবাড়ী যাওয়ার জন্য তেকানী এএম উচ্চ বিদ্যালয় মাঠে ধানের শীষ প্রতীকের সমর্থক বিএনপি ও ২০ দলের নেতাকর্মীরা জমায়েত হন। এ সময় জমায়েতে হামলা করে নৌকা প্রতীকের সমর্থক আওয়ামী লীগ নেতা-কর্মীরা।
এব্যাপারে সোনাতলা থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মাসউদ চৌধুরী জানিয়েছেন,‘নির্বাচনী প্রচারণাকালে শুক্রবার সকালে তেকানী চুকাইনগর এলাকায় উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টার ঘটনা ঘটেছে। পুলিশ প্রশাসনের তৎপরতায় বড় ধরনের কোন ঘটনা ঘটেনি। এ ব্যাপারে এখনো কোন অভিযোগ পাইনি।

error

Share this news to your community