সাপ্তাহিক উত্তরাঞ্চল বার্তার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক উজ্জল মালাকারের ১৭তম মৃত্যু বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার, বগুড়া নিউজলাইভ ডটকমঃ বগুড়ার শেরপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক উত্তরাঞ্চল বার্তার প্রতিষ্ঠাতা প্রকাশক ও সম্পাদক উজ্জল মালাকার’র ১৭তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে ২৮ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় শেরপুর প্রেস ক্লাবে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। প্রেস ক্লাব সভাপতি শফিকুল ইসলাম শফির সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, শেরপুর পৌর সভার মেয়র বিএনপি নেতা জানে আলম খোকা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাপ্তাহিক উত্তরাঞ্চল বার্তার সম্পাদক আমজাদ হোসেন মিন্টু ও শেরপুর উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক মিঠুন। স্মরণসভায় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন, শেরপুর প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক আকরাম হোসাইন, দপ্তর সম্পাদক আইয়ুব আলী, সদস্য ও দৈনিক সময়ের আলো পত্রিকার শেরপুর প্রতিনিধি আব্দুল হামিদ ও সাংবাদিক সাকিল মাহমুদ প্রমুখ।
প্রধান অতিথি বলেন, উজ্জল মালাকার অল্প বয়সে শেরপুরের মত একটি উপজেলা শহর থেকে একটি সাপ্তাহিক পত্রিকা প্রকাশ করে যে সাহসিকতা দেখিয়েছেন, তা ওই সময় কল্পনাও করা যেত না। তিনি সাহসি সাংবাদিকতা কিভাবে করে তা দেখিয়ে গেছেন। অত্যন্ত মেধাবী ছিলেন উজ্জল মালাকার। তিনি একাধারে সাংবাদিকতা, রাজনীতি, সামাজিক সাংস্কৃতিক কর্মকান্ডসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে কাজ করেছেন। সব সময় হাসিখুশি থাকতেন। তার মৃত্যুতে অপুরনীয় ক্ষতি হয়েছে।
অনুষ্ঠানে অন্য বক্তারা আরো বলেন, উজ্জল মালাকারের রেখে যাওয়া পত্রিকাটি যেন বন্ধ হয়ে না যায় সেদিকে নজর রাখতে হবে।
এর আগে সকালে উজ্জল মালাকারের বাড়িতে বিভিন্ন আচার অনুষ্ঠান পালন করা হয় বলে তাঁর ভাই উৎপল মালাকার জানান। অনুষ্ঠানের শুরুতেই উজ্জলের আত্মার শান্তি কামনা করে একমিনিট নিরবতা পালন করা হয়।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ভোরের পাখী খেলাঘর আসরের সাবেক সাধারন সম্পাদক রেজাউল করিম।

error

Share this news to your community