রামেকে করোনায় এক বৃদ্ধার মৃত্যু

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী, বগুড়া নিউজলাইভ ডটকম: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টার মধ্য তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আইসিইউতে তার মৃত্যু।
এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তিনি রাজশাহী জেলার বাসিন্দা। করোনা সংক্রমণ নিয়ে আইসিইউতে ভর্তি ছিলেন তিনি।
তিনি আরও বলেন, বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২০ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ২৩ জন। বর্তমানে রাজশাহীর ৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর একজন, নাটোরের ৩ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার একজন, জয়পুরহাটের একজন এবং সিরাজগঞ্জের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৫ জন। এছাড়া ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন একজন। ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন একজন রোগী। ১৭ ডিসেম্বর থেকে রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে।
তবে চালু রয়েছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাব। সর্বশেষ বুধবার এই ল্যাবে ২২১ জনের নমুনা পরীক্ষায় ৪ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে রাজশাহীর একজন ও বগুড়ার ৩ জন রয়েছেন। বর্তমানে রাজশাহীতে শনাক্তের হার দশমিক ৬৭ শতাংশ ও বগুড়ায় ৭ দশমিক ৬৯ শতাংশ।

error

Share this news to your community