রামেকের করোনায় মৃত্যুশূন্য আরো একটি দিন

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী, বগুড়া নিউজলাইভ ডটকমঃ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা কিংবা উপসর্গে মৃত্যুশূন্য আরেক দিন কাটল। তবে এই এক দিনে একজন রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে যান ২ জন।
রোববার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ২৪ ঘণ্টার মধ্যে রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাননি। হাসপাতালে ৭ করোনা রোগীসহ ভর্তি রয়েছেন ২৫ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২৭।
১০৪ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে রোবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ২৫ জন। এদের মধ্যে করোনা সংক্রমণ রয়েছে ৭ জনের। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৮ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৫ জনের।
বর্তমানে রাজশাহীর ১১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ২ জন, পাবনার ২ জন এবং কুষ্টিয়ার ২ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এদিকে ১৫ দিন বন্ধ থাকার পর করোনা পরীক্ষায় শনিবার চালু হয়েছে রামেক হাসপাতাল ল্যাব। তবে এই দিন ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি।
এক দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ১২৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে রাজশাহী জেলার ৪ জনের করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে এই জেলায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ৫৪ শতাংশ।

error

Share this news to your community