মানব সেবার দৃষ্টান্ত স্থাপন করলেন সুহৃদ

স্টাফ রিপোর্টার, বগুড়া নিউজলাইভ ডটকমঃ করোনা পরিস্থিতিতে দেশের অধিকাংশ মানুষ যখন কর্মহীন হয়ে অসহায় জীবন যাপন করছে। দরিদ্র মানুষের আয়ের পথ বন্ধ হয়ে গেছে, ঠিক সেই সময়ে নিরন্ন মানুষের মুখে একমুঠো খাবার তুলে দিতে কাজ করে যাচ্ছে ‘সুহৃদ’ নামে স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন। নিজেদের হাত খরচের টাকা বাঁচিয়ে এবং স্থানীয় মানুষের সাহায্য সহযোগিতা নিয়ে এই সংগঠনটি মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। শেরপুর উপজেলার সীমাবাড়ী বাজার এলাকায় এই সংগঠনটি প্রতিষ্ঠা করে মানব সেবার মহান ব্রত নিয়ে তারা নিস্বার্থভাবে কাজ করছেন। কারো বাড়ি খাবার পৌছে দেয়া, কাউকে ঔষধ কিনে দেয়া, করোনা পরিস্থিতিতে ঘর থেকে বের না হতে মানুষকে সচেতন করা, বাজার এলাকায় দোকানের সামনে ময়না ঝুরি স্থাপন করা, শিশুদের হাত ধোয়ার শিষ্টাচার শিখানো, প্রতিবন্ধিদের সহযোগিতা করা, গরীব দুখিদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা সহ সবই করছে তারা। ইতিমধ্যেই এলাকার মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন।


করোনা পরিস্থিতির শুরু থেকে প্রায় ৬শ পরিবারে কাছে খাবার সামগ্রী, ঈদ উপহার, অসুস্থদের ঔষধ কিনে দিয়েছেন।
সংগঠনটিতে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন পবিত্র কুমার দে সরকার। তার নেতৃত্বে দেবাশীষ সাহা, শাহাদত হোসেন, সৌরভ সাহা, অপূর্ব চাকী, রনি রায়, অলোক বসাক, বিবেক চন্দ ও প্রদীপ ভৌমিকসহ অনেকে।
সংগঠনের প্রধান পবিত্র কুমার দে সরকার বলেন, আমি গ্রামের ছেলে। শহরে অনেক মানুষ সাহায়্য নিয়ে এগিয়ে আসে। কিন্তু গ্রামের অসহায় মানুষদের কাছে সরকারী সাহায্য সহযোগিতা ছাড়া অন্য কেউ সাহায্য সহযোগিতা করেন না। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি গ্রামের মানুষ যেন কষ্ট না পান সেই এই সংগঠন প্রতিষ্ঠা করে আমি তাদের সহযোগিতা করছি। তিনি বলেন, আমাদের এই চলার পথে যারা আর্থিক ও মানষিক সহযোগিতা করেছেন তাদের কাছে কৃতজ্ঞ। তিনি সবার সহযোগিতা কামনা করেছেন।

error

Share this news to your community