ভোরের পাখী খেলাঘর আসরের যুগপূর্তি অনুষ্ঠানে এমপি- হাবিব- শিশু কিশোরদের খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চ্চায় ফিরে আনতে হবে

স্টাফ রিপোর্টার, বগুড়া নিউজলাইভ ডটকমঃ উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে উদযাপিত হলো ‘ভোরের পাখী খেলাঘর আসর’ এর যুগপূর্তি উৎসব। বগুড়ার শেরপুর উপজেলার হাপুনিয়া-মহাবাগ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বগুড়া-৫ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন দৈনিক করতোয়ার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা লায়ন মোজাম্মেল হক লালু।
ভোরের পাখী খেলাঘর আসরের সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, খেলাঘর বগুড়া জেলা কমিটির আহবায়ক ও বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক নন্দীগ্রাম শাখার ব্যবস্থাপক জুলফিকার মতিন, হাপুনিয়া-মহাবাগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, দানিসুর রহমান, কুশুম্বী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুল ইসলাম প্রমুখ।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা আবু তালেব, এমপির পিএস কোরবান আলী মিলন, ভোরের পাখী খেলাঘর আসরের সাধারণ সম্পাদক রাশিকুল ইসলাম সিদু, সংগঠনের প্রতিষ্ঠা সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।
শুক্রবার বিকেল ৫টায় হাপুনিয়া মহাবাগ উচ্চ বিদ্যালয় মাঠে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন, দৈনিক করতোয়ার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা লায়ন মোজাম্মেল হক। উদ্বোধনী ভাষনে জনাব মোজাম্মেল হক বলেন, শিশু কিশোরদের প্রতিভা বিকাশের ক্ষেত্রে খেলাঘর অনন্য ভ’মিকা রেখে চলেছে। দেশের অগ্রগামী মানুষ তৈরী করতে খেলাঘরের মত সংগঠন পাড়ায় মহল্লায় গড়ে উঠা প্রয়োজন। তিনি আরো বলেন, খেলাঘর থেকেই ধৈর্য্য ও সততা শিখেছি। তিনি বলেন, আমাদের শিশু কিশোর ও যুব সমাজ মোবাইলে আসক্ত হয়ে পড়েছে। এই ভার্চুয়াল জগত থেকে তাদেরকে বের করে আনতে হবে। এ ক্ষেত্রে অভিভাবকদের বড় ভ’মিকা পালন করতে হবে। ছেলে মেয়ে ঘরের দরজা বন্ধ করে কি করে তা খেয়াল করতে হবে। অন্ধকার জগতে ঢোকার আগেই আপনার শিশু কিশোর ও যুবকদের রক্ষা করুন।
প্রধান অতিথি বগুড়া-৫ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহমান বলেছেন, বিজ্ঞান মনস্ক জাতি ও অস্প্রদায়িক বাংলাদেশ গঠনের বর্তমান সরকার বদ্ধপরিকর। জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘর সেই কাজটি করে যাচ্ছে। তিনি বলেন, মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবেলায় দেশের মানুষকে এগিয়ে আসতে হবে। ঘরে ঘরে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। তাহলেই আমাদের আগামী প্রজন্ম নিরাপদ থাকবে। পাশাপাশি শিশু কিশোরদের খেলাধূলা ও সাংস্কৃতিক অঙ্গনে ফিরে আনতে হবে। তবেই আমরা একটি অগ্রগামী জাতি পেতে পারি।
দুপুরে আসর ভাই-বোন ও নতুন পুরাতন কর্মীদের নিয়ে বর্নাঢ্য শোভা যাত্রা। বিকেলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান নানা কর্মসূচি পালন করা হরা হয়।

error

Share this news to your community