বগুড়ায় ‘যৌন হয়রানি, বাল্যবিবাহ প্রতিরোধে শিক্ষার্থী সমাবেশ

বগুড়া নিউজলাইভ ডটকমঃ যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক বগুড়ার উদ্যোগে যৌন হয়রানি, বাল্যবিয়ে ও সাইবার বুলিং সম্পর্কে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা এবং সংবেদনশীলতা তৈরি, তাদেরকে আত্মপ্রত্যয়ী করা এবং ঐক্যবদ্ধভাবে নিজেদের করণীয় নির্ধারণে দক্ষ করে তোলার মাধ্যমে শিক্ষার্থী, শিক্ষকদের সমন্বয়ে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধন অতিধি হিসেবে উপস্থিত ছিলেন যৌন হয়রানি নির্মূলকরন নেটওয়ার্কের যুগ্ম আহবায়ক মো: মোস্তাফিজুর রহমান ফিজু। বগুড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যৌন হয়রানি নির্মূলকরন নেটওয়ার্কের সদস্য নিভা রানী সরকার, কাউন্সিলর কবিরাজ তরুন কুমার চক্রবর্তী, প্রগ্রেস কোচিং সেন্টার এর চেয়ারম্যান মোস্তাফিজার রহমান, নিলুফা ইয়াসমিন। সার্বিক সহযোগিতা করেন কাটনার সেন্ট্রাল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেসমিন নাহার।

অনুষ্ঠান উদ্বোধন করেন স্কুলের সভাপতি কবিরাজ তরুন কুমার চক্রবর্তী। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে।
মঙ্গলবার শহরের কাটনার সেন্ট্রাল বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে সকাল ১১টায় ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। যৌন হয়রানি, বাল্যবিয়ে এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধের উপর গুরুত্ব দিয়ে সমাবেশটি অনুষ্ঠিত হয়। সমাবেশ অনুষ্ঠানে সভাপ্রধানের দায়িত্ব পালন করেন সেন্ট্রাল বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক জেসমিন নাহার। সঞ্চালনায় ছিলেন মাসুদ রানা।
শেষে সকল অংশগ্রহণকারী দাঁড়িয়ে ‘যৌন হয়রানি ও বাল্যবিয়েকে না বলি’ শীর্ষক লাল কার্ড প্রদর্শন ও শপথবাক্য পাঠ করানো হয়। ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি (সিইপি)’র সহযোগিতায় সমাবেশটি অনুষ্ঠিত হয়।

error

Share this news to your community