বগুড়ায় আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

স্টাফ রিপোর্টার, বগুড়া নিউজলাইভ ডটকমঃ বগুড়া জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উদ্যোগে প্রতি বছরের মতো এবারও আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপিত হয়েছে।

‘শতবর্ষে জাতির পিতা সুবর্ণে স্বাধীনতা/অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা’, প্রতিপাদ্যে শনিবার সকালে বগুড়া জেলা প্রশাসক চত্বর হতে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে এক আলোচনা সভা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ করতোয়া হলরুমে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিয়াউল হক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অভিবাসী শ্রমিকরা যেন শোষন, বঞ্চনা ও হয়রানির শিকার না হয় এটি নিশ্চিত করতে হবে। বর্তমান সরকার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তুলে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করছেন। এটি বৈদেশিক মুদ্রা বা রেমিটেন্স পাচ্ছে আমাদের দেশ। রেমিটেন্সের মাধ্যমে দেশের অবকাঠামো উন্নয়ন, অর্থনৈতিক সমৃদ্ধি করা সম্ভব। রুপকল্প ২০৪১ বাস্তবায়ন ও টেকসই উন্নয়ন করতে হলে রেমিটেন্সের বিকল্প নেই।

তিনি আরো বলেন, বর্তমান সরকার অভিবাসন ব্যবস্থায় সুশাসন, গুনগত মানসম্পন্ন বৈদেশিক কর্মসংস্থানের সযোগ সৃষ্টি এবং অভিবাসী কর্মী ও তাদের পরিবারের কল্যাণ নিশ্চিত করতে বহুমুখী কর্মসূচি গ্রহন করেছেন। যা অতি সত্তর বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সরকারের বিভিন্ন দপ্তর তৎপর হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোতাহার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারি পরিচালক আতিকুর রহমান, উপ-সহকারি পরিচালক শহিদুর রহমান, টিটিসির অধ্যক্ষ সুশান্ত কুমার রায়, আল ফারিয়া রিক্রুটিং এন্ড ট্রাভেলিং এর স্বত্তাধিকারী আলিমান হাকিম খোকাসহ প্রমুখ।

র‌্যালিতে অংশগ্রহন করে টিটিসি, ইসলামী ব্যাংক, ব্র্যাক, টিএমএসএস, লাইট হাউস, আল ফারিয়া রিক্রুটিং এজেন্সিসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান।

error

Share this news to your community